ওপর থেকে সূর্যের প্রখর দাবদহ আর নিচে সবজি বাজারে আগুন।

0
26

বাঁকুড়া, নিজস্ব সংবাদদাতা:-  আগুন লেগেছে বাঁকুড়ার ইন্দাসের বাজারে বাজারে আর লাগিয়েছে বিরূপ প্রকৃতি, ভুগছে আমজনতা। যদিও সম্পূর্ণ দোষটা প্রকৃতিকে দেওয়া যায় না এর কারণ আমরা আমজনতা যথেষ্ট চারে প্রকৃতির ওপর বিরুপ ক্রিয়াকর্ম করে চলেছি আর প্রকৃতি যেন তার প্রতিশোধ প্রতিটা ইঞ্চিতে ইঞ্চিতে নিচ্ছ। গ্রীষ্মের প্রখর দাবাদহ অর্থাৎ প্রবাহের হাত থেকে রেহাই দিতে পারতো একমাত্র বর্ষার বৃষ্টি কিন্তু বর্ষাতেও নেই বৃষ্টির দেখা যদিও কোথাও কোথাও দু চার ফোঁটা হচ্ছে কিন্তু তাতে ভিজছে না মাটি তার ফলে এখনো গ্রীষ্মের সেই দাবদহের কেরামতি।
সবেমাত্র আমরা গ্রীষ্মের প্রখর দাবদহ থেকে রেহাই পাবার একটা আশা করেছিলাম যা কিছুদিন আগেই কাটিয়ে এসেছি।
সেই সময় কোথায়ও কোথাও ৪৫ কোথাও ৪৭-৪৮ ডিগ্রীতে পৌঁছেছিল পারদ তার ফলে মাঠের সবজি জ্বলে পুড়ে ছাই আর তার প্রভাব পড়েছে বাজারে বাজারে, সবজি নেই যদিও কোথাও কোথাও কিছু কিছু সবজি আছে এবং বাজারজাত হচ্ছে কিন্তু বাজারের তার দাম আগুন।
বাজারে ব্যাগ নিয়ে গিয়েও কর্তারা চোখের জলে নাকের জলে হচ্ছেন। কোনটা হাত দেবেন ঝিঙে ১০০, শসা ১০০, বেগুন ১২০ থেকে ১৫০, পটল ৩০ থেকে ৪০, পিঁয়াজ 30-35, করলা আশি থেকে ১০০, মাছে তো বরাবর দাম আছেই, এছাড়া মুরগির মাংস ২১০ থেকে ২২০, আম ৫০ থেকে ৭০, ৮০, ৯০ যে যেমন পারছে সে রকম দামে বিক্রি করছে, চোখে জল আসছে গৃহস্থের আর এরকমই চিত্র উঠে এল আমাদের সাংবাদিকের ক্যামেরায়।