পরিশ্রম দিবারাত্রি কিন্তু নেই অনেক কিছুই আবার যেটুকু ভাতা পায় তাও অনিয়মিত, আগামীর পরিকল্পনায় সভা বাঁকুড়ার ইন্দাসে আশা কর্মীদের।

0
33

আবদুল হাই , বাঁকুড়াঃ- উপযুক্ত পরিকাঠামোর অভাব, অনিয়মিত ভাতা কিন্তু পরিশ্রম দিবারাত্রি, দানা বাঁধছে ক্ষোভের আর সেই কারণে ই রাজ্য আশা কর্মী ইউনিয়নের তরফ থেকে বাঁকুড়ার ইন্দাসে ব্লকের আশা কর্মী ইউনিয়নের গুরুত্বপূর্ণ বিষয় নিয়ে আলোচনা করা হয়।
এদিনের সভা থেকে আগামী দিনের পথ চলার রূপরেখা তৈরি করার চেষ্টা করেন আশা কর্মী রাজ্য ইউনিয়নের নেত্রীরা।
আশা কর্মীদের তরফ থেকে অভিযোগ রাত বিরতে প্রসূতি মায়েদের পরিষেবা দিতে গিয়ে অনেক সময় তারা নিরাপত্তাহীনতায় ভোগেন, পাইনা বাড়ি আসার উপায় এমনকি যে সমস্ত কিট বিগত দিনে তাদের দেওয়া হতো পরিষেবার জন্য তাও পাওয়া যাচ্ছে না। দীর্ঘ কয়েক বছর য়াবদ ইউনিফর্ম নেই, দেওয়া হয় না সাইকেল, নেই মোবাইল অথচ কাজের বায়নাক্কা শেষ নেই আর সে সমস্ত কাজ তাদের প্রায় বিনা পারিশ্রমিকেই করতে হয়।
ভোট পরবর্তী সময়ে রাজ্য সরকার যদিও তাদের জন্য মাসিক ভাতার সাড়ে সাতশো টাকা বৃদ্ধি করেছেন কিন্তু কেন্দ্রের তরফ থেকে কোন রকম সাড়াশব্দ নেই আর এটা চলতে পারে না। সব কিছুতেই টাকা বরাদ্দ হচ্ছে অথচ তাদের বেলাতেই নেই, সত্যিই এটা মেনে নেওয়া যায় না।
আগামী দিনে কিভাবে আমরা আন্দোলনকে সংগঠিত করব সেই দিকটা আলোচনা মাধ্যমে স্থির করার চেষ্টা করেছি বলেই দাবি করেন আশা কর্মী ইউনিয়নের এক নেত্রী।