চিকিৎসকেরা নিরাপত্তাহীনতায় ভুগছেন এমনই অভিযোগ তুলে প্রশাসনের দ্বারস্থ বরাহার গ্রামীণ হাসপাতালের চিকিৎসকগণ।

0
18

নিজস্ব সংবাদদাতা, কুমারগঞ্জ-দক্ষিণ দিনাজপুর:- চিকিৎসকেরা নিরাপত্তাহীনতায় ভুগছেন এমনই অভিযোগ তুলে প্রশাসনের দ্বারস্থ বরাহার গ্রামীণ হাসপাতালের চিকিৎসকগণ। এদিন দক্ষিণ দিনাজপুরের কুমারগঞ্জ ব্লকের বরাহার গ্রামীন হাসপাতালের চিকিৎসক এবং স্বাস্থ্যকর্মীরা মিলে কুমারগঞ্জ এর বিডিও কে স্বারকলিপি দেন।
জানা গিয়েছে, বরাহার গ্রামীণ হাসপাতালে গত দুদিন আগে দুটি অ্যাক্সিডেন্টের রোগী আসে। সঠিক চিকিৎসা করা সত্ত্বেও, সে সময় কর্তব্যরত চিকিৎসকদের শারীরিক নির্যাতন ও হুমকির মুখে পড়তে হয় রোগীর সাথে আসা লোকেদের থেকে। সে কারণেই নিরাপত্তাহীনতায় ভুগছেন চিকিৎসকেরা। যদিও ওই গ্রামীণ হাসপাতালে পুলিশের একটি ক্যাম্প রয়েছে, তা সত্ত্বেও নিরাপত্তাহীনতায় ভোগা চিকিৎসকরা এদিন সুরক্ষার দাবি জানান কুমারগঞ্জের বিডিওকে।

বরাহার হাসপাতালের চিকিৎসকরা জানান, সুষ্ঠুভাবে চিকিৎসা পরিষেবা দিতে কর্মরত চিকিৎসক ও স্বাস্থ্য কর্মীদের নিরাপত্তার ব্যবস্থা করতে হবে প্রশাসনকে।

বরাহার গ্রামীণ হাসপাতালের ব্লক স্বাস্থ্য আধিকারিক সৌমিত্র সাহা জানান, হাসপাতালের কর্মরত চিকিৎসক ও স্বাস্থ্য কর্মীরা এদিন প্রশাসনের কাছে নিরাপত্তার দাবি জানিয়েছেন। পাশাপাশি তিনি জানান, চিকিৎসকরা যাতে ভয়ে মুক্ত পরিবেশে কাজ করতে পারে, তার ব্যবস্থা নেওয়া প্রয়োজন।