বেঙ্গল স্টেট টেবিল টেনিস অ্যাসোসিয়েশনের সহসভাপতি পদে নির্বাচিত হলেন মালদা শহরের যুবক নুর আমান।

0
29

নিজস্ব সংবাদদাতা, মালদা:—বেঙ্গল স্টেট টেবিল টেনিস অ্যাসোসিয়েশনের সহসভাপতি পদে নির্বাচিত হলেন মালদা শহরের যুবক নুর আমান। গত ২৯ তারিখে কলকাতার রোটারি সদনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়ী হয় নবনির্বাচিত কমিটি। উত্তরবঙ্গের মোট ১১ জন এই কমিটির অফিসবিয়ারার নির্বাচনে মনোনয়ন পেশ করেছিলেন। কিন্তু বিরোধীরা কোন মনোনয়ন পেশ না করায় বিনাপ্রতিদ্বন্দ্বীতায় জয় লাভ করে এই কমিটির পদাধিকারীরা। এই কমিটির সভাপতি পদে আসিন হয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ভাই স্বপন বন্দ্যোপাধ্যায়। এই প্রথম মালদা জেলার কোন ব্যক্তি টেবিল টেনিস প্রশাসনের শীর্ষে আসীন হলেন। স্বপন বন্দ্যোপাধ্যায়ের সহকারী তিনজন সহসভাপতির মধ্যে নুর আমান অন্যতম।

সোমবার সকালে নুর আমান মালদায় উত্তর পিরোজপুরের বাড়িতে ফিরে আসেন। মালদা মুসলিম ইনস্টিটিউটের সভাগৃহে শুভানুধ্যায়ীরা তাকে সংবর্ধনা দেন। মুসলিম ইনস্টিটিউটের সম্পাদক ববি আহম্মদ, খেলা বিভাগের সম্পাদক মহ: ফিরোজ আখতার সহ মুসলিম ইনস্টিটিউট টেবিল টেনিস অ্যাসোসিয়েশনের খেলওয়ার ও অভিভাবকেরা ফুলের তোড়া ও উত্তরীয় সহযোগে মিষ্টিমুখ করান নুর আমানকে।
মালদা শহরের রাজমহল রোড এলাকার উত্তর পিরোজপুরে নুর আমানের বাড়ি। ছোটবেলায় দাদা নুর ইমরানের হাত ধরে টেবিল টেনিসে প্রবেশ। পরবর্তীতে জেলা টেবিল টেনিস প্রশাসনের কাজ সামলানোর পাশাপাশি এই প্রতিযোগিতায় আন্তর্জাতিক আম্পায়ার হিসেবেও যোগ্যতা অর্জন করেন তিনি। ইতিমধ্যেই হায়দ্রাবাদ, ইন্দোর, তিরুবন্তমপুরম ন্যাশনাল টেবিল টেনিসে আম্পায়ারিং করে এসেছেন। ২০২৫ সালে আন্তর্জাতিক স্তরে আম্পায়ারিং করার জন্য ইটালিতে যাওয়ার সুযোগ পেয়েছেন নুর আমান।