মেদিনীপুর শহরে হকার বিক্ষোভ।

0
24

পঃ মেদিনীপুর, নিজস্ব সংবাদদাতাঃ- মেদিনীপুর শহরে হকার বিক্ষোভ। মেদিনীপুর শহরের প্রাণকেন্দ্র কলেজ কলেজিয়েট ময়দান রোডের হকারদের রাস্তার পাশ থেকে তুলে অন্যত্র DI অফিসের গলিতে সরানোর কাজ মেদিনীপুর পুরসভার তরফে শুরু করার পরেই মেদিনীপুর শহরে শুরু হলো হকারদের বিক্ষোভ। মেদিনীপুর কলেজ রোড অবরোধ করে তৃনমূলের দলীয় পতাকা হাতে নিয়ে চলছে বিক্ষোভ।হকারদের দাবি, যেখানে তাদের সরানোর সিদ্ধান্ত নিয়েছে পুরসভা, সেখানে কোন ভাবেই চলবে না ব্যবসা। তারা চান মেন রাস্তার পাশেই তাদের পুনর্বাসনের ব্যবস্থা করুক পৌর প্রশাসন।
অন্যদিকে এনিয়ে মেদিনীপুর পুরসভার পুরপ্রধান সৌমেন খান জানান, গতকাল মহকুমা শাসক দপ্তরে আলোচনার পরেই আজ হকারদের অন্যত্র সরানোর কাজ শুরু করা হয়েছিলো, মুখ্যমন্ত্রীর নির্দেশ মতো শহর যানজট মুক্ত রাখতে এই উদ্যোগ নেওয়া হয়েছিল, কিন্তু তার মধ্যে কিছু হকার রাস্তা অবরোধ করেছে। বিষয়টি উচ্চ প্রশাসন দেখছে।
এবিষয়ে মেদিনীপুর সদর মহকুমাশাসক মধুমিতা মুখার্জী বলেন, কোন হকারকে উচ্ছেদ করা হচ্ছেনা, তাদের পুনর্বাসনের ব্যবস্থা করার জন্য এই উদ্যোগ নেওয়া হয়েছে এবং তা হকারদের সঙ্গে আলোচনা সাপেক্ষে। কিন্তু হঠাৎ আবার কেন তারা সমস্যার সৃষ্টি করছে জানিনা। বিষয়টি নিয়ে হকারদের সঙ্গে আলোচনা করা হবে। বর্তমানে হকারদের সঙ্গে আলোচনা চলছে প্রশাসনের।