ভোট লুট ও পুলিশের নিষ্ক্রিয়তার অভিযোগ করলেন বিজেপি প্রার্থী, কল্যাণ চৌবে।

0
24

মানিকতলা, নিজস্ব সংবাদদাতা:-  “বিজেপি ভোট জালিয়াতির অভিযোগ করেছে এবং মানিকতলার 89টি বুথে পুনঃনির্বাচনের দাবি করেছে, যে চারটি নির্বাচনী এলাকা বুধবার ভোটে গিয়েছিল। দলটি শাসক দলকে ভোট লুট ও পুলিশের নিষ্ক্রিয়তার অভিযোগ করেছে। বিজেপি প্রার্থী, কল্যাণ চৌবে 31 নং ওয়ার্ডে তৃণমূল সমর্থকদের দ্বারা আক্রমণ করা হয়েছিল, যেখানে দলটি 5,000 ভোটে এগিয়ে থাকার দাবি করেছে, অভিযোগের পরেও বিজেপি পুলিশকে নিষ্ক্রিয়তার অভিযোগ করেছে।

ভোট জালিয়াতির অভিযোগ ও পুলিশের নিষ্ক্রিয়তা নির্বাচন প্রক্রিয়ার সুষ্ঠুতা নিয়ে প্রশ্ন তুলেছে তিনি। বিজেপি দাবি করেছে যে শাসক দলের গুণ্ডারা অবাধে ঘুরে বেড়ায়, ভোটারদের ভয় দেখায়, অথচ পুলিশ নিষ্ক্রিয় ছিল। অভিযোগ করেও পুলিশ ব্যবস্থা নেয়নি বলেও অভিযোগ করেছে দলটি।

অভিযোগগুলি অস্বীকার করেছে শাসক দল, যা বিজেপির বিরুদ্ধে নির্বাচনী প্রক্রিয়াকে অসম্মান করার চেষ্টা করার অভিযোগ করেছে। দলটি দাবি করেছে যে নির্বাচন শান্তিপূর্ণ হয়েছে এবং বিজেপি অশান্তি সৃষ্টির চেষ্টা করছে।

নির্বাচন কমিশন অভিযোগের বিষয়ে কোনো মন্তব্য করেনি, তবে সূত্র জানিয়েছে যে তারা অভিযোগের তদন্ত করছে। অভিযোগের বিষয়ে জেলা ম্যাজিস্ট্রেটের কাছে রিপোর্টও চেয়েছে কমিশন।

ভোট জালিয়াতির অভিযোগ এবং পুলিশের নিষ্ক্রিয়তা রাজ্যে গণতন্ত্রের ভবিষ্যত নিয়ে উদ্বেগ তৈরি করেছে। বিরোধী দলগুলি ক্ষমতাসীন দলের বিরুদ্ধে তাদের কণ্ঠস্বর দমন এবং নির্বাচন প্রক্রিয়া কারচুপির চেষ্টা করার অভিযোগ করেছে। ক্ষমতাসীন দল অভিযোগ অস্বীকার করলেও বিরোধী দলগুলো নির্বাচন অবাধ ও সুষ্ঠু হয়নি বলে অনড়।

নির্বাচনের ফলাফল শিগগিরই ঘোষণা হওয়ার সম্ভাবনা থাকলেও ভোট জালিয়াতির অভিযোগ ও পুলিশের নিষ্ক্রিয়তা নির্বাচন প্রক্রিয়ার বিশ্বাসযোগ্যতা নিয়ে প্রশ্ন তুলেছে। বিরোধী দলগুলো অভিযোগের তদন্ত ও দায়ীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার দাবি করছে। ক্ষমতাসীন দল নির্বাচনে জয়ের ব্যাপারে আত্মবিশ্বাসী, কিন্তু অভিযোগ রাজ্যে গণতন্ত্রের ভবিষ্যত নিয়ে উদ্বেগ তৈরি করেছে।”