ভিন রাজ্য থেকে institute mathematics and application পরীক্ষায় পাশ করে সারা ভারতবর্ষের মধ্যে সপ্তম স্থান এবং মেয়েদের মধ্যে প্রথম স্থান অধিকার করে মেছেদার মৌলি পাত্র।

0
23

পূর্ব মেদিনীপুর, নিজস্ব সংবাদদাতা :- ভিন রাজ্য থেকে institute mathematics and application পরীক্ষায় পাশ করে সারা ভারতবর্ষের মধ্যে সপ্তম স্থান এবং মেয়েদের মধ্যে প্রথম স্থান অধিকার করেছে পূর্ব মেদিনীপুরের মেছেদার মৌলি পাত্র। আগামী ভবিষ্যতে ম্যাথমেটিক্স নিয়ে রিসার্চ করতে চলেছে এই ১৮ বছর বয়সী মৌলি। তার এই সাফল্যে আপ্লুত পরিবার। ছোটবেলা থেকেই পড়াশোনার প্রতি ঝোঁক ছিল ভীষন, পড়াশোনা নিয়ে নিজের উদ্যমে নিজের মতো করেই গড়ে উঠেছে অল্প বয়সী মৌলি। নিজের স্বপ্ন ছিল কিছু করে নিজেকে প্রতিষ্ঠিত করা। বর্তমানে বিভিন্ন ছেলে মেয়েরা কেউ ইঞ্জিনিয়ার বা কেউ নার্সিং নিয়ে ব্যস্ত কিন্তু মৌলি একেবারে ভিন্ন স্বপ্ন নিয়ে এগিয়েছিল। ম্যাথমেটিক্স নিয়ে রিসার্চ করাই ছিল তাঁর মূল লক্ষ্য।
তাঁর বাবা পেশায় হোমিও চিকিৎসক মা গৃহকর্ত্রী। বাবা মা দুজনেই চায় তাঁদের একমাত্র মেয়ে তাঁর নিজের মতো করে গড়ে উঠুক। তাম্রলিপ্ত পাবলিক স্কুলে দশম শ্রেণী পর্যন্ত পড়াশোনা করে একাদশ দ্বাদশ শ্রেণী কমপ্লিট করে কলকাতার শ্রী শ্রী অ্যাকাডেমিতে। ম্যাথমেটিক্স এর ওপর রিসার্চ করতে উড়িষ্যায় ইন্সটিটিউট ম্যাথমেটিক্স অ্যান্ড অ্যাপ্লিকেশন সেন্টারে ভর্তি হয়। তাঁর পরেই পরীক্ষার মাধ্যমে বড় সাফল্য পায় মৌলি। ওই এডুকেশন সেন্টারে সারা ভারতবর্ষের ৪৫টা সিটের মধ্যে ৭ম স্থান অধিকার করে পূর্ব মেদিনীপুরের মৌলি পাত্র। নিজের উদ্যমেই ভিন রাজ্যে পাড়ি দিয়ে সফলতা অর্জন করে মৌলি।
ম্যাথমেটিক্স নিয়ে রিসার্চ এর লক্ষ্যে দুচোখ ভরা স্বপ্ন নিয়ে এগিয়ে চলেছে পূর্ব মেদিনীপুরের মেছেদার মৌলি পাত্র।