কার্যকর ইন্টারভিউ কৌশল : সাফল্যের জন্য টিপস।

0
20

ইন্টারভিউ নার্ভ-র্যাকিং হতে পারে, কিন্তু সঠিক কৌশলের সাহায্যে আপনি আপনার আত্মবিশ্বাস বাড়াতে পারেন এবং আপনার স্বপ্নের চাকরি পাওয়ার সম্ভাবনা বাড়াতে পারেন। আপনাকে প্রস্তুত করতে সহায়তা করার জন্য এখানে কিছু কার্যকর ইন্টারভিউ কৌশল রয়েছে:

১। প্রস্তুত করুন, প্রস্তুত করুন, প্রস্তুত করুন : কোম্পানির বিষয়ে গবেষণা করুন, সাধারণ ইন্টারভিউ প্রশ্নে আপনার প্রতিক্রিয়াগুলি অনুশীলন করুন এবং আপনার জীবনবৃত্তান্ত এবং যোগ্যতা পর্যালোচনা করুন।
২। একটি শক্তিশালী প্রথম ছাপ তৈরি করুন:  পেশাদার পোশাক পরুন, তাড়াতাড়ি পৌঁছান এবং ইন্টারভিউয়ারকে দৃঢ় হ্যান্ডশেক এবং হাসি দিয়ে অভ্যর্থনা জানান।
৩।  নিজেই হোন: একটি সাক্ষাত্কারে সত্যতাই মুখ্য। আপনার অভিজ্ঞতা এবং যোগ্যতা সম্পর্কে সৎ এবং স্বচ্ছ হোন।
৪। অন্তর্দৃষ্টিপূর্ণ প্রশ্ন জিজ্ঞাসা করুন :  সাক্ষাৎকারকারীকে জিজ্ঞাসা করার জন্য চিন্তাশীল প্রশ্ন প্রস্তুত করুন, কোম্পানি এবং অবস্থানের প্রতি আপনার আগ্রহ প্রদর্শন করুন।
৫। চোখের যোগাযোগ বজায় রাখুন : চোখের যোগাযোগ বজায় রেখে ইন্টারভিউয়ারের সাথে জড়িত থাকুন, আপনি নিযুক্ত এবং আগ্রহী তা দেখিয়ে দিন।
৬।  ইতিবাচক শারীরিক ভাষা ব্যবহার করুন : সোজা হয়ে বসুন, উপযুক্ত অঙ্গভঙ্গি ব্যবহার করুন এবং আপনার শারীরিক ভাষার মাধ্যমে উৎসাহ দেখান।
৭। সক্রিয়ভাবে শুনুন:  সাক্ষাৎকারেরকারীর প্রশ্নের প্রতি মনোযোগ দিন এবং ভেবেচিন্তে উত্তর দিন।
৮। আপনার দক্ষতা প্রদর্শন করুন : আপনার প্রাসঙ্গিক দক্ষতা এবং অভিজ্ঞতাগুলিকে হাইলাইট করুন এবং ব্যাখ্যা করুন কিভাবে তারা কাজের প্রয়োজনীয়তার সাথে সারিবদ্ধ।

আপনার প্রস্তুতির মধ্যে এই কার্যকরী সাক্ষাৎকারের কৌশলগুলিকে অন্তর্ভুক্ত করে, আপনি আপনার পরবর্তী সাক্ষাৎকার গ্রহণের পথে ভাল থাকবেন!