অনুপ্রবেশ, অবৈধ অভিবাসী, নিষিদ্ধ মাদকদ্রব্যের আন্তঃসীমান্ত চোরাচালান বন্ধসহ একাধিক বিষয় নিয়ে হিলিতে আয়োজিত হয় ভারত – বাংলাদেশ দুই দেশের উচ্চ পর্যায়ের বৈঠক।

0
14

নিজস্ব সংবাদদাতা, হিলি, দক্ষিণ দিনাজপুর:- অনুপ্রবেশ, অবৈধ অভিবাসী, নিষিদ্ধ মাদকদ্রব্যের আন্তঃসীমান্ত চোরাচালান বন্ধসহ একাধিক বিষয় নিয়ে হিলিতে আয়োজিত হয় ভারত – বাংলাদেশ দুই দেশের উচ্চ পর্যায়ের বৈঠক।
আজ সকাল ১১টা থেকে বিকেল ৪ টা পর্যন্ত, রায়গঞ্জ সেক্টরের বিএসএফ এবং বর্ডার গার্ড বাংলাদেশ এর দিনাজপুর সেক্টরের মধ্যে একটি সেক্টর কমান্ডার স্তরের সমন্বয় সভা দক্ষিণ দিনাজপুর জেলার হিলি থানার অন্তর্গত হিলিতে বিএসএফের ৬১ নম্বর ব্যাটেলিয়ান দ্বারা হিলি বিএসএফ ক্যাম্পে আয়োজিত হয়।
এদিনের এই বৈঠকে উপস্থিত ছিলেন শ্রী মহিন্দর সিং-ডিআইজি, এসএইচকিউ রায়গঞ্জ, এস কমল রাওয়াত, ৬১ ব্যাটেলিয়ন বিএসএফ-এর সিও, সুখবীর ধানগার, ১৩৭ ব্যাটেলিয়ন বিএসএফ-এর সিও।
বৈঠকে বাংলাদেশের তরফে উপস্থিত ছিলেন মোঃ আরিফুল হক, পিএসসি, উপ-মহাপরিচালক, সেক্টর সিডিআর, দিনাজপুর সেক্টর, মোঃ নাহিদ নেওয়াজ
পিএসসি, পরিচালক, সিও, জয়পুরহাট ২০ ব্যাটেলিয়ন বিজিবি, মোঃ আহসান উল ইসলাম, পিএসসি পরিচালক, সিও, দিনাজপুর বিএন. (৪২ বিজিবি), এ বি এম জাহিদুল করিম, পরিচালক, সিও, ফুলবাড়ী, বিএন, (২৯ বিজিবি) সহ আরো অনেকে।
প্রতিনিধি দলকে শ্রী মহিন্দর সিং-ডিআইজি, এসএইচকিউ রায়গঞ্জ, হিলি ইমিগ্রেশন চেকপোস্টে স্বাগত জানান। এরপর বিএসএফ-বিজিবি বিভিন্ন বিষয়ে আলোচনা করে, যার মধ্যে রয়েছে অনুপ্রবেশ, অবৈধ অভিবাসী, বিভিন্ন নিষিদ্ধ জিনিসপত্র এবং মাদকদ্রব্যের আন্তঃসীমান্ত চোরাচালান। বিজিবি বিএসএফকে কথিত সন্দেহভাজন বাংলাদেশী চোরাকারবারিদের উপর সীমান্তে গুলি চালানো থেকে বিরত থাকার জন্য অনুরোধ করেছে। সভা শান্তিপূর্ণভাবে শেষ হয়।