আজ সাংবাদিক বৈঠক করে অন্তরবর্তী কালীন উপাচার্য গৌতম চন্দ্র জানিয়ে দেন, আমি আশ্বাস পেয়েছি অর্ণব দামের পিএইচডি সংক্রান্ত বিষয় নিয়ে কোনো সমস্যা হবে না।

0
18

পূর্ব বর্ধমান, রামকৃষ্ণ চক্রবর্তীঃ-অন্তরবর্তী প্যারোল মঞ্জুর পেয়ে গতকাল হুগলি জেল থেকে বর্ধমান সংশোধনগারে ফিরেছিল প্রাক্তন মাও নেতা অর্ণব দাম। ইতিমধ্যেই সকলে অবগত বর্ধমান বিশ্ববিদ্যালয়ের ইতিহাসের পিএইচডি-র প্রবেশিকা পরীক্ষায় প্রথম স্থান পায় অর্ণব। পরে কাউন্সিলিং এর দিন ও ঘোষণা করেছিলেন বর্ধমান বিশ্ববিদ্যালয় কতৃপক্ষ। যদিও তা আশ্চর্যজনক ভাবে স্থগিত করে দেওয়া হয়। তারপরে জল গড়ায় বহু দূর। হস্তক্ষেপ করতে হয় শিক্ষা মন্ত্রী সহ কারা মন্ত্রীকেও।
বর্ধমান বিশ্ববিদ্যালয়ের অন্তরবর্তীকালীন উপাচার্য সংশোধনাগার কতৃপক্ষের কাছে জানতে চান অর্ণব যেহেতু জেল বন্দি তাই অফ লাইন কোর্স ওয়ার্ক কিভাবে করবেন? নিরাপত্তার বিষয়ে কি হবে? কারা দফতরের উর্দ্ধতন কতৃপক্ষের অনুমতি আছে কিনা?
পরে অবশ্যই কারা মন্ত্রী জানিয়ে দেন তাঁর কোনো আপত্তি নেই।
এবার অবসান হলো সমস্ত সমস্যার। আজ সাংবাদিক বৈঠক করে অন্তরবর্তী কালীন উপাচার্য গৌতম চন্দ্র জানিয়ে দেন,আজ বিকেল তিনটের সময় কাউন্সিলিং আছে। এই মর্মে গত শনিবার বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট এ নোটিফিকেশন জারি হয়েছে। আমি আশ্বাস পেয়েছি অর্ণব দামের পিএইচডি সংক্রান্ত বিষয় নিয়ে কোনো সমস্যা হবে না। কারা কতৃপক্ষ সব রকমের সহযোগিতার হাত বাড়িয়ে দেবেন, এবং অর্ণব এর নিরাপত্তার ব্যবস্থা করবেন।