অধ্যাপক শেখ মহম্মদ ওয়ায়েজুল হকের তত্ত্বাবধানে গঠিত হলো বঙ্গীয় সংখ্যালঘু বুদ্ধিজীবী মঞ্চের অধ্যাপক সেলের রাজ্য কমিটি।

0
20

সুখময় মণ্ডল, কলকাতা, মৌলালী:-  ১২ জুলাই বঙ্গীয় সংখ্যালঘু বুদ্ধিজীবী মঞ্চের রাজ্য সভাপতি অধ্যাপক শেখ মহম্মদ ওয়ায়েজুল হকের তত্ত্বাবধানে গঠিত হলো সংখ্যালঘু বুদ্ধিজীবী মঞ্চের অধীনে অধ্যাপক সেলের রাজ্য কমিটি। এদিন তাদের মৌলালীর অফিসে রাজ্যের অধ্যাপকদের একাংশের মধ্যে বুদ্ধিজীবী মঞ্চের পতাকা তুলে দেন রাজ্য সভাপতি অধ্যাপক ওয়ায়েজুল হক এবং রাজ্য সম্পাদক দীপঙ্কর ভট্টাচার্য । এদিনের সভা থেকে বঙ্গীয় সংখ্যালঘু বুদ্ধিজীবী মঞ্চ(BSBM)-এর অধ্যাপক সেলের এই রাজ্য কমিটির সভাপতি নির্বাচিত হয়েছেন বারাসত কলেজের অবসরপ্রাপ্ত অধ্যাপক দীপেন বিশ্বাস, সহ সভাপতি নির্বাচিত হয়েছেন সিটি কলেজের ভাইস প্রিন্সিপাল অধ্যাপক ড. মহীতোষ গায়েন।সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন মূরলীধর গার্লস কলেজের অধ্যাপক শামীনূর রহমান এবং কোষাধ্যক্ষ নির্বাচিত হয়েছেন নহাটা কলেজের অধ্যাপক ড. প্রসূন বিশ্বাস। এছাড়া সহ সাধারণ সম্পাদক হিসেবে নির্বাচিত হয়েছেন নন্দীগ্রাম কলেজের অধ্যাপক ড. রুহুল আমীন মন্ডল।
যুগ্ম সম্পাদকের দায়িত্ব পেয়েছেন গৌড়বঙ্গ বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক চঞ্চল চৌধুরী,অধ্যাপক বিপ্লব গিরি ও কোচবিহার পঞ্চানন বর্মা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. শশাঙ্ক কুমার গায়েন । এছাড়া সহ সম্পাদক হিসেবে ৬ জন ও কার্যনির্বাহী সমিতিতে ৭ জন অধ্যাপক সহ মোট ২২জনের একটি রাজ্য কমিটির নাম ঘোষণা করেন BSBM এর রাজ্য সভাপতি অধ্যাপক ওয়ায়েজুল হক। প্রসঙ্গত উল্লেখ্য অধ্যাপক সেলের এই রাজ্য কমিটির তত্ত্বাবধায়কও তিনি।
এদিন বহু অধ্যাপক BSBM সদস্যপদ গ্রহণ করেন, রাজ্যের মানুষের ভবিষ্যতের জন্য প্রয়োজনীয় শিক্ষা, স্বাস্থ্য, এবং আইনি ব্যবস্থা ও পরিকাঠামো আরো সুন্দরভাবে কিভাবে সাধারণ মানুষকে পরিষেবা দেওয়া যায় এটাই তাঁদের উদ্দেশ্য বলে অধ্যাপক হক বলেন, অধ্যাপক সেলের রাজ্য কমিটি এজন্য গড়া হলো, BSBM এর রাজ্য সম্পাদক দীপঙ্কর ভট্টাচার্য বলেন, জেলা এবং রাজ্য স্তরে পৌঁছে দিতে হবে এই পরিষেবা, জাতি ধর্ম বর্ণ সমস্ত মানুষের নানান সমস্যার সমাধান আমাদের লক্ষ্য।‌ এরপর ক্রমান্বয়ে গঠিত হবে অধ্যাপক সেলের জেলা কমিটি। সব অধ্যাপকরা যাতে আমাদের মঞ্চ থেকে স্বাধীনভাবে মর্যাদার সাথে মানুষের কাছে যেতে পারেন এবং তাদের জন্য কাজ করতে পারেন তাঁর জন্য এই প্রয়াস বলে অধ্যাপক ওয়ায়েজুল হক জানান।