দীঘায় সকাল থেকেই প্রবল জলোচ্ছ্বাস, আনন্দে মেতেছে পর্যটকরা।

0
18

পূর্ব মেদিনীপুর, নিজস্ব সংবাদদাতাঃ- পূর্ব মেদিনীপুর জেলার দীঘার সমুদ্রে সকাল থেকেই প্রবল জলোচ্ছ্বাস। আনন্দে মেতেছে পর্যটকরা।
দীঘা সহ দক্ষিণবঙ্গে বঙ্গোপসাগরে ঝোড়ো হাওয়া ৪০-৫০ কিমি! ১৯ থেকে ২২শে জুলাই পর্যন্ত। এমনটাই পূর্বাভাস দিয়েছি আলিপুর আবহাওয়া দপ্তর। সমুদ্রের এই মনোরম দৃশ্য উপভোগ করতে পর্যটকের ঢল নেমেছে দীঘা সমুদ্র সৈকতে,তার সাথে সাথে পর্যটকদের উপরি পাওনা দীঘায় তীব্র জলোচ্ছ্বাস,গাড়োয়াল টুকে জল আসছে।
দক্ষিণবঙ্গে আবহাওয়ার ভোলবদল। দুর্যোগ নেমে আসছে দক্ষিণবঙ্গে। বৃষ্টির সাথে ঝোড়ো হাওয়া। দক্ষিণবঙ্গের দীঘা, কাঁথি, মান্দারমনি তমলুক সহ বৃষ্টি শুরু।
পূর্বাভাস মতো সকালেই ভিজল দক্ষিণ বঙ্গের বিভিন্ন জেলা । দক্ষিণবঙ্গের অধিকাংশ জেলায় আজ মেঘলা আকাশ। কোথাও কোথাও আবার দেখা মিলেছে রোদের। আবহাওয়া দপ্তর জানিয়েছে আজ থেকেই দক্ষিণবঙ্গ জুড়ে আবহাওয়া বদলের বড় পূর্বাভাস রয়েছে। আজ শনিবার থেকে ভারী বৃষ্টির পূর্বাভাসও রয়েছে একাধিক জেলায়।
বঙ্গোপসাগরে ঝোড়ো হাওয়া ৪০-৫০ কিমি প্রতি ঘন্টার থেকে জোরে বইবে আজ ১৯শে জুলাই থেকে ২২শে জুলাই পর্যন্ত। তাই এই সময়ে মৎস্যজীবীদের সমুদ্রে যাওয়ায় নিষেধ ।
সহ মৎস্য অধিকর্তা সামুদ্রিক
পূর্ব মেদিনীপুর থেকে নোটিফিকেশন ইতিমধ্যেই জারি করা হয়েছে। ছন্দে ফিরতে চলেছি বর্ষা।

আজ দক্ষিণবঙ্গের কোথায় কোথায় বৃষ্টি?
আবহাওয়া দপ্তর জানিয়েছে এদিন কলকাতার আকাশ সাধারণত মেঘলা থাকবে। দুপুরের দিকে ফের দু-এক পশলা বৃষ্টি হতে পারে। সর্বোচ্চ তাপমাত্রা থাকতে পারে ৩৩ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে। তl
দক্ষিণবঙ্গের বাকি জেলাগুলিতেও কয়েক পশলা বৃষ্টির পূর্বাভাস রয়েছে। আবহাওয়া দপ্তর জানিয়েছে আগামীকাল থেকে বৃষ্টি বাড়বে দক্ষিণবঙ্গের জেলাগুলিতে।

শনিবার কলকাতা সহ ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, হাওড়া, হুগলিতে। ভারী বৃষ্টিতে ভিজতে পারে কলকাতাতেও । এরপর রবিবার আরও বাড়বে বৃষ্টি। এদিন দক্ষিণবঙ্গের একাধিক জেলায় ভারী বর্ষণের সম্ভাবনা রয়েছে।
আবহাওয়া দপ্তর জানিয়েছে শুক্রবার নাগাদ উত্তর-পশ্চিম বঙ্গোপসাগরে ফের একটি নিম্নচাপ তৈরি হবে। উত্তর-পশ্চিম ও পশ্চিম মধ্য বঙ্গোপসাগর এলাকায় এটি তৈরী হওয়ার সম্ভাবনা। আলিপুর আবহাওয়া দপ্তরের অনুমান, এই নিম্নচাপটির প্রভাব দক্ষিণবঙ্গে তুলনামূলকভাবে বেশি পড়বে। তাই সপ্তাহন্তে বৃষ্টির পরিমাণ বৃদ্ধি পাবে দক্ষিণবঙ্গের জেলাগুলিতে।