দক্ষিণ পূর্ব রেলের হাওড়া আমতা রুটে ওভার হেডের তার ছিড়ে বিপত্তি, বেশ কয়েক ঘন্টা শব্দ হয়ে যায় ট্রেন চলাচল ।

0
30

প্রকাশ কালি ঘোষাল, হাওড়া : – দক্ষিণ পূর্ব রেলের হাওড়া আমতা রুটে ওভার হেডের তার ছিড়ে বিপত্তি, বেশ কয়েক ঘন্টা শব্দ হয়ে যায় ট্রেন চলাচল । দক্ষিণ-পূর্ব রেলের হাওড়া-আমতা রুটের লোকাল ট্রেনের পরিষেবা নিয়ে যাত্রীদের অসন্তোষের শেষ নেই। তারই মধ্যে সপ্তাহের প্রথম দিন সোমবারে ওই রুটে বৃষ্টিতে ট্রেনের ওভারহেড তার ছিঁড়ে আরও বিপত্তি বাড়লো। সাথে বাড়লো যাত্রীদের দুর্ভোগ। সোমবার হাওড়ার আমতা রুটের ডাঁসি এলাকাতে ওভারহেডের তার ছিঁড়ে যায়। ওভাবেই তারটি ঝুলতে থাকে। লাইন পারাপার হওয়ায় সময় এক বাইক আরোহী বিদ্যুৎস্পৃষ্ট হওয়ার হাত থেকে অল্পের জন্য রক্ষা পায়। বিষয়টি রেলের কর্তৃপক্ষের নজরে আনা হলে সেখানে আরপিএফ পৌঁছায়। ওই স্থানে একটি তার মেরামতির বিশেষজ্ঞ দলকেও পাঠানো হয়।
হাওড়া আমতা রুটের ট্রেনের তার ছিড়ে যাওয়ায় কয়েক ঘন্টা ট্রেন চলাচল বন্ধ ছিল। স্থানীয় বাসিন্দা সূত্রে জানা যাচ্ছে সোমবার সকাল আনুমানিক দশটা নাগাদ হঠাৎ ট্রেন লাইনের তার ছিড়ে যায়, সেই তার রেলের লাইনে পড়তেই আগুনের স্ফুলিঙ্গ দেখা যায়। যা দেখে আতঙ্কিত হয়ে পড়েন স্থানীয়রা। ডাঁসি ও কোনা স্টেশনের মাঝ বরাবর তেঁতুলকুলি এলাকার কাছে এই ঘটনাটি ঘটে। দুই গ্রামের মাঝে এই রেল লাইনে এই ঘটনার পর রেলগেট ফেলে যাতায়াত বন্ধ করে দেওয়া হয় দুর্ঘটনা এড়ানোর জন্য। প্রায় এক ঘন্টার পর রেলের আধিকারিকসহ ইঞ্জিনিয়াররা এসে তার মেরামতির কাজে হাত লাগান। আর সেই কাজ সম্পন্ন হতে বেলা ১ টা গড়িয়ে যায়। দক্ষিণ পূর্ব রেলের মুখ্য সংযোগকারিক কে ফোন করলে তিনি জানান আপাতত ঠিক হয়ে গেছে।
আপাতত পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। সপ্তার প্রথম দিনেই অফিস টাইমেই এই দুর্ঘটনা ঘটায় বিপাকে পড়েন ট্রেন যাত্রীরা। সাধারণ মানুষের নজরে আসায় বড় ধরনের দুর্ঘটনার হাত থেকে রক্ষা পেল গ্রামবাসীরা।