প্যারিস 2024মাসকট।

0
14

অলিম্পিক ফ্রাইজ

প্যারিস 2024 মাসকটের নাম হল অলিম্পিক ফ্রাইজ, ঐতিহ্যবাহী ছোট ফ্রিজিয়ান টুপিগুলির উপর ভিত্তি করে যার মাস্কটগুলি পরে আকৃতির হয়। নাম এবং নকশা স্বাধীনতার প্রতীক হিসাবে এবং ফরাসি প্রজাতন্ত্রের রূপক ব্যক্তিত্বের প্রতিনিধিত্ব করার জন্য বেছে নেওয়া হয়েছিল।

বর্ণনা

অলিম্পিক ফ্রিজ একটি ফ্রিজিয়ান ক্যাপের আকৃতি এবং রূপ নেয়। যেহেতু প্যারিস 2024 এর দৃষ্টিভঙ্গি হল যে খেলাধুলা জীবন পরিবর্তন করতে পারে তা প্রদর্শন করা, মাসকটগুলি খেলাধুলার মাধ্যমে একটি বিপ্লবের নেতৃত্ব দিয়ে একটি প্রধান ভূমিকা পালন করবে। অলিম্পিক ফ্রাইজ নীল, সাদা এবং লাল রঙে সাজানো হয়েছে – ফ্রান্সের বিখ্যাত তেরঙা পতাকার রং – এর বুক জুড়ে সোনালি প্যারিস 2024 লোগো রয়েছে।

সৃষ্টিকর্তা

প্যারিস 2024 ডিজাইন দল

তুমি কি জানতে?

প্যারিস 2024 অলিম্পিক এবং প্যারালিম্পিক মাসকটের উপর ভিত্তি করে তৈরি ফ্রিজিয়ান ক্যাপস ফ্রেঞ্চ ইতিহাস জুড়ে স্বাধীনতার প্রতীক। তারা ফরাসি জনগণের জন্য একটি সাধারণ রেফারেন্স, যার মধ্যে রয়েছে শিল্পের জগতে (স্বাধীনতার রূপক হিসাবে) এবং ফরাসি প্রতিষ্ঠানগুলিতে প্রজাতন্ত্রের প্রতীক হিসাবে। ফ্রীজিয়ান ক্যাপগুলিকে প্রতিটি টাউন হলে আইকনিক ফিগার মারিয়ানের মাথার উপরে বসে থাকতে দেখা যায় এবং এমনকি ফ্রান্সের প্রতিদিনের জিনিসপত্র যেমন কয়েন এবং স্ট্যাম্পে দেখা যায়। এগুলি স্বাধীনতার একটি আন্তর্জাতিক প্রতীক যা রোমান সময়ে মুক্তকৃত দাসদের দ্বারা পরিধান করা হয় এবং উত্তর ও দক্ষিণ আমেরিকায় বিভিন্ন প্রতীকে প্রদর্শিত হয়। লিবার্টি ক্যাপ নামেও পরিচিত, ফ্রিজিয়ান ক্যাপ ফরাসী প্রজাতন্ত্রের অন্যতম প্রতীক হয়ে উঠেছে।
অলিম্পিক ফ্রিজ এবং প্যারালিম্পিক ফ্রিজের মূলমন্ত্র হল: “একা আমরা দ্রুত এগিয়ে যাই, কিন্তু একসাথে আমরা আরও এগিয়ে যাই,” সেই উপায়গুলিকে প্রতিনিধিত্ব করে যেভাবে মাসকটরা এবং বিশ্বের মানুষ একসাথে কাজ করে একে অপরকে আরও ভাল করতে পারে- পাশ

।। সংগৃহীত।।