আচার্য প্রফুল্লচন্দ্র রায়ের জন্মবার্ষিকীতে অভিনব উদ্যোগ বৃক্ষ রোপণ কর্মসূচি পালন করলো তমলুক প্লাওয়ার লাভার্স এসোসিয়েশন ও মহিষাদল এপেক্স একাডেমি।

0
32

মহিষাদল, নিজস্ব সংবাদদাতা :- অভিনব প্রয়াস, শঙ্খধ্বনি, কাসর, বাদ্যযন্ত্র সহ সুসজ্জিত পালকিতে করে বৃক্ষরোপণ, প্লাওয়ার লার্ভাস এসোশিয়েশন ও এপেক্স একাডেমির উদ্যোগে ।বর্তমান সময়ে যখন আবহাওয়া খামখেয়ালি। উষ্ণায়নের ফলে অতিষ্ঠ হয়ে উঠেছি। ঠিক তখনই পরিবেশ দূষণে পরিবেশ যখন বিপন্ন। সরকার এবং বিভিন্ন স্বেচ্ছাসেবী সংস্থা থেকে দূষণ প্রতিরোধে বিভিন্ন কর্মসূচি নেওয়া হয়েছে। সেই রকমই এক মহতি উদ্যোগ পালিত হল পূর্ব মেদিনীপুর জেলার মহিষাদলে। বৃক্ষ রোপণ কর্মসূচির ।
তমলুক ফ্লাওয়ার লাভার্স অ্যাসোসিয়েশন ও মহিষাদলের ইংলিশ মিডিয়াম স্কুল এপেক্স একাডেমির উদ্যোগে স্কুল প্রাঙ্গণে আয়োজন করা হয়েছে বিশেষ বৃক্ষরোপণ কর্মসূচি ।
এদিনের অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মহিষাদল ভারত সেবাশ্রম সংঘের মহারাজ গৌতম মহারাজ, তমলুক ফ্লাওয়ার লাভার্স এসোসিয়েশন অন্যতম প্রফেসর দীলিপকুমার রায়, মহিষাদল এপেক্স একাডেমির সভাপতি তথা প্রাক্তন অধ্যাপক হরিপদ মাইতি, সম্পাদক দেবাশিস মাইতি, রমেশ সাঁতরা, প্রাক্তন প্রবীন শিক্ষিকা প্রতিমা নায়েক সহ অন্যান্যরা।

পলাশ গাছকে সুন্দরভাবে সাজিয়ে সুসজ্জিত পালকিতে করে রোপণের জন্য নিয়ে যাওয়া হয়। স্কুল পড়ুয়াদের গাছ লাগানোর প্রয়োজনীয়তা তুলে ধরা হয়। সেই সাথে পড়ুয়ারা নাছ,গানে অংশগ্রহন করে অনুষ্ঠানটিকে আনন্দময় করে তোলেন।

বৃক্ষ প্রেমি প্রফেসর দিলীপকুমার রায় জানান,খুব ছোট থেকে বৃক্ষ রোপণে অংশগ্রহণ করে এসেছি। বৃক্ষ আমাদের প্রান। আর সেই প্রাণ সজীব রাখতে আমাদের বিশেষ উদ্যোগ। গত প্রায় কয়েক দশক ধরে রাজ্যের বিভিন্ন জেলায় বৃক্ষ রোপণ করে চলেছি। শুধু গাছ লাগালেই হবে না তার পরিচর্যা করার কথা তুলে ধরা হয়।রোপণ করা গাছ বড় হয়ে উঠলেই আমরা ভীষণ খুশি হই।