বাইক দৌরাত্ম্যকারীদের বিরুদ্ধে কোলাঘাটে প্রতিবাদ মিছিল।

0
26

পশ্চিম মেদিনীপুর, নিজস্ব সংবাদদাতাঃ- বাইক দৌরাত্ম্যকারী এবং বিপজ্জনকভাবে যানবাহন চালানোর বিরুদ্ধে বুধবার পূর্ব মেদিনীপুর জেলার কোলাঘাটে সর্বস্তরের মানুষ হাইস্কুল মোড়ে প্রতিবাদ সভা ও বিক্ষোভ মিছিলে সামিল হয়েছেন,এইদিন
বিভিন্ন স্বেচ্ছাসেবী সংগঠন, প্রতিষ্ঠান, ছাত্রছাত্রীদের অভিভাবক থেকে সর্বস্তরের মানুষ এতে অংশ নেন।
প্রতিবাদ সভা থেকে অভিযোগ করা হয়, এক শ্রেণীর কম বয়সি ছেলেরা কোলাঘাটের মূল সড়ক সহ সংলগ্ন গ্রামীন রাস্তায় বিশেষ করে স্কুল টাইমে উদ্দেশ্যপ্রণোদিতভাবে বেপরোয়া গাড়ি চালিয়ে চলার পথে আতঙ্ক সৃষ্টি করছে। প্রতিদিন ছাত্রছাত্রীদের নানাভাবে উতক্ত করে চলেছে।
এরফলে বেশ কয়েকটি দূর্ঘটনাসহ অবাঞ্ছিত ঘটনাও ঘটে গেছে। প্রতিবাদ করলে ওই দৌরাত্ম্যকারীরা উল্টে চড়াও হয়, হুমকি দেয়।
ঘটনায় প্রকাশ, প্রসঙ্গত
গত ৪ঠা আগষ্ট স্কুল ছুটির সময় কোলাঘট হাইস্কুলের সম্মুখে কিছু যুবক রাস্তার মাঝে তাদের বাইক রেখে নায়কোচিত ভঙ্গিতে গল্প করছিল। ওই পথেই একটি পণ্যবাহী গাড়ি আটকে পড়লে গাড়ির চালক যুবকদের তাদের বাইকটি সরাতে বলেন। এতেকরে তর্কের সৃষ্টি হয়। এরপর ওই বাইক বাহিনী কোলাঘাট শরৎসেতূর কাছে গাড়িটি আটকিয়ে চালককে টেনে হিঁচড়ে গাড়ি থেকে জোরপূর্বক নামায়। এরপর চারজন মিলে ওই চালককে বেধড়ক মারধোর করে জখম করে ফেলে রেখে বাইক চালিয়ে পালিয়ে যায়। পরে স্থানীয় মানুষজন আহত চালককে স্থানীয় হাসপাতালে ভর্তি করে।
অভিযুক্তদের নাম ঠিকানা সহ পুলিশে অভিযোগ জানালেও আজ এখনো পর্যন্ত কেউ গ্রেফতার হয়নি বলে অভিযোগ স্থানীয়দের।
এদিন প্রতিবাদ সভা ও বিক্ষোভ মিছিলের পর কোলাঘাট বিট হাউসে পুলিশের উদ্দেশ্যে মার্চ পিটিশন দেওয়া হয়।
প্রতিবাদীদের পক্ষে অসীম দাস এবং কৌশিক ভৌমিক বলেন আমরা আজ সম্মিলিতভাবে পুলিশকে জানিয়েছি,অবিলম্বে এই বাইক দৌরাত্ম্যকারী সহ বিপজ্জনকভাবে গাড়ি চালকদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নিতে হবে। পাশাপাশি টোটো চলাচলে নুন্যতম নিয়মবিধি জারি করতে হবে।
অন্যদিকে শতাব্দী প্রাচীন কোলাঘাটে সোম ও শুক্রবার হাটের বেলায়
বড় পণ্য ও যাত্রীবাহী প্রবেশ বন্ধ রাখতে হবে। কোলাঘাট স্কুল মোড়ে গত ৪ঠা আগষ্ট ঘটে যাওয়া অবাঞ্ছিত ঘটনায় অভিযুক্ত বাইক দৌরাত্ম্যকারীদের অবিলম্বে গ্রেফতার করতে হবে।আগামী এক সপ্তাহ পরিস্থিতি দেখে পরবর্তী পদক্ষেপ করা হবে বলে জানানো হয়েছে প্রতিবাদীদের তরফে,
এদিনের এই প্রতিবাদী উদ্যোগকে
কোলাঘাটের সর্বস্তরের মানুষ সমর্থন জানিয়ে অবিলম্বে এই সমস্যার আশু সমাধান চেয়েছেন।