খুব কম বয়সে আদিবাসী মেয়েদের যেন বিয়ে দেওয়া না হয় এমনই বার্তা দিলেন বিশ্ব আদিবাসী দিবস উপলক্ষে বুনিয়াদপুর সুকান্ত ভবনে।

0
45

দঃ দিনাজপুর, নিজস্ব সংবাদদাতাঃ খুব কম বয়সে আদিবাসী মেয়েদের যেন বিয়ে দেওয়া না হয় এমনই বার্তা দিলেন বিশ্ব আদিবাসী দিবস উপলক্ষে বুনিয়াদপুর সুকান্ত ভবনে। সারা রাজ্যের সাথে সাথে দক্ষিণ দিনাজপুর জেলার বুনিয়াদপুর সুকান্ত ভবনে বিশ্ব আদিবাসী দিবস অনুষ্ঠিত হয়।। এই অনুষ্ঠানে প্রদীপ প্রজননের মাধ্যমে অনুষ্ঠানের শুভ সূচনা করে বিশিষ্ট অতিথিরা। এই অনুষ্ঠানে উপস্থিত ছিল বংশীহারী ব্লকের বিডিও সুব্রত বল, এছাড়াও উপস্থিত ছিল বংশীহারী ব্লকে পঞ্চায়েত সমিতির সভাপতি সহ-সভাপতি, এবং বংশীহারী ব্লকের ফিসারি দপ্তরের আধিকারিক বিশ্বজিৎ মিশ্র, বুনিয়াদপুর পুরসভার চেয়ারপারসন কমল সরকার সহ বিভিন্ন পঞ্চায়েতের প্রধান এবং উপপ্রধান। মূলত বুনিয়াদপুর সুকান্ত ভবনে বিশ্ব আদিবাসী দিবস উপলক্ষে বিভিন্ন পঞ্চায়েতের প্রচুর আদিবাসী যুবক-যুবতিসহ বিভিন্ন বয়সের ছাত্রছাত্রীরা উপস্থিত ছিল।। এই অনুষ্ঠানে বক্তব্য রাখতে গিয়ে বিশিষ্ট অতিথিরা বিভিন্ন বার্তা দেন শুক্রবার বিশ্ব আদিবাসী দিবস উপলক্ষে। কিন্তু আজকের অনুষ্ঠানে বাল্যবিবাহ রোধ করবার লক্ষ্যে বিশ্ব আদিবাসী দিবস উপলক্ষে বার্তা দেওয়া হয় যেন আদিবাসী ছেলেমেয়েরা খুব কম বয়সে বিয়ে না করে। বংশীহারী ব্লকের বিভিন্ন পঞ্চায়েত থেকে আগত বিভিন্ন দলকে ধামসা মাদল তুলে দেওয়া হয়। বিশ্ব আদিবাসী দিবস উপলক্ষে বিভিন্ন দল ধামসা মাদল পেয়ে খুব খুশি।

এই অনুষ্ঠান উপলক্ষে বক্তব্য রাখে বংশীহারী ব্লকের বিডিও সুব্রত বল এবং বংশীহারী ব্লকের ফিশারি আধিকারিক বিশ্বজিৎ মিশ্র বাল্যবিবাহ রোধ করবার জন্য কি বার্তা দিলেন শুনে নেব