ইমারজেন্সি পরিষেবা বজায় রেখে বিক্ষোভে শামিল বর্ধমান মেডিকেল কলেজ হাসপাতালের পড়ুয়া চিকিৎসকদের ।

0
15

পূর্ব বর্ধমান, রামকৃষ্ণ চক্রবর্তীঃ- আরজি কর হাসপাতালে তরুণী চিকিৎসককে ধর্ষণ করে খুনের ঘটনায় প্রতিবাদে মুখর হয়ে উঠেছে বিভিন্ন সরকারি হাসপাতাল। শনিবার সকাল একের পর এক হাসপাতাল থেকে জুনিয়র চিকিৎসকদের বিক্ষোভের খবর আসছে। তাঁদের একাংশ কর্মবিরতির ডাক দিয়েছেন। ফলে হাসপাতালে হাসপাতালে রোগীদের পরিষেবাও ব্যাহত হচ্ছে।
অনেক ক্ষেত্রেই দূর থেকে চিকিৎসার জন্য এসেও ফিরে যেতে হচ্ছে রোগীদের। কলকাতার ঘটনার প্রভাব পড়েছে বিভিন্ন জেলা হাসপাতালগুলিতেও। বর্ধমান মেডিক্যাল কলেজে জুনিয়র চিকিৎসকেরা সমস্ত ইমারজেন্সি পরিষেবা বজায় রেখে কর্মবিরতি ও বিক্ষোভের ডাক দিয়েছেন। শুক্রবার মোমবাতি মিছিলের পাশাপাশি মৌন মিছিলেও সামিল হয় বর্ধমান হাসপাতালের জুনিয়ার চিকিৎসকেরা। এবার শনিবার কর্মবিরতির ডাক।যদিও প্রতি ক্ষেত্রেই জরুরি পরিষেবা বিভাগগুলি খোলা রাখা হয়েছে। বিক্ষোভ শুরু হয়েছে কলকাতার শিশুমঙ্গল হাসপাতাল।

বর্ধমান মেডিকেল কলেজ এন্ড হসপিটাল এর সুপার এমএস ভিপি তাপস ঘোষ জানান, বর্ধমান মেডিকেল কলেজ হসপিটালে সুরক্ষা ব্যবস্থা আরো জোরদার করা হচ্ছে এবং যেখানে যেখানে সিসিটিভি ক্যামেরা নেই সেখানে সিসিটিভি ক্যামেরা ইনস্টল করা হচ্ছে এবং আরো নিরাপত্তা রক্ষী দিয়ে সুরক্ষা ব্যবস্থা জোরদার করা হচ্ছে। এবং হসপিটালের জুনিয়র মহিলা ডাক্তাররা রাতে যখন ডিউটি আসেন তখন তাদের সুরক্ষা ব্যবস্থা আরো জোরদার করা হচ্ছে ।