বাড়িতে বসেই শুধুমাত্র ক্লে আর রঙ দিয়ে নিজের হাতে শিবলিঙ্গ তৈরী করে নজর কাড়লেন খাতড়া শহরের বাসিন্দা শম্পা পাত্র, সুবুদ্ধি।

0
11

বাঁকুড়া, নিজস্ব সংবাদদাতা:-  শ্রাবণ মাস দেবাদিদেব মহাদেবের মাস নামেই পরিচিত। শিব ভক্তরা এই মাসটিকে অতি পবিত্র বলেই মনে করেন। এমনই এক পবিত্র আবহে এবার বাড়িতে বসেই শুধুমাত্র ক্লে আর রঙ দিয়ে নিজের হাতে শিবলিঙ্গ তৈরী করে নজর কাড়লেন খাতড়া শহরের বাসিন্দা শম্পা পাত্র, সুবুদ্ধি। গত কয়েক দিন আগে বিশেষ পদ্ধতিতে তৈরী ওই শিবলিঙ্গ এখন তাঁর ঠাকুর ঘরে শোভা পাচ্ছেন। সঙ্গে চলছে নিয়মিত পূজার্চনাও।

ইতিহাসে এম.এ (বিএড) শম্পা সংসারের নিত্য দিনের হাজারো ঝক্কি সামলেও নানান সৃজনশীল কাজে নিজেকে ব্যস্ত রাখেন, বাড়ির দেওয়াল জুড়ে তাঁর হাতে তৈরী অসংখ্য শিল্প কর্ম যেকোন মানুষকে মুগ্ধ করতে বাধ্য, সঙ্গে শখের বাগান তৈরী তো আছেই। এছাড়াও সোশ্যাল মিডিয়া জগতে তাঁর ফ্যান ফলোয়ার্সের সংখ্যাও কম নয়। এই অবস্থায় তাঁর তৈরী ক্লে আর রঙ দিয়ে এই শিবলিঙ্গকে ঘিরে মানুষের মধ্যে যথেষ্ট উৎসাহ লক্ষ্য করা গেছে।

তাঁর এই কাজে স্বামী সহ বাড়ির অন্যান্যদের সমর্থণ ও উৎসাহ দানের প্রসঙ্গ টেনে গৃহবধূ শম্পা পাত্র সুবুদ্ধি বলেন, ছোটোবেলা থেকেই আমার হাতের কাজের ব্যাপক আগ্রহ, তবে মাঝের সময়টাতে মূলত পড়াশুনার চাপে সেভাবে কিছুই করা হয়ে ওঠেনি। এখন সংসার সামলে যেটুকু সময় পাই তা এই কাজেই ব্যবহার করি। এবার ক্লে দিয়ে তৈরী শিব লিঙ্গ তৈরী করে খুব আনন্দ পেয়েছি। নিজের হাতে তৈরী করে দেবাদিদেবকে পূজো করার অনুভূতি একেবারে অন্যরকম বলেই তিনি জানিয়েছেন।