বিজেপি নেতা ডাঃ অনির্বাণ গাঙ্গুলী আরজি কর মেডিকেল কলেজ ধর্ষণ-খুন মামলা নিয়ে গুরুতর অভিযোগ আনলেন।

0
46

কলকাতা, নিজস্ব সংবাদদাতা:- পশ্চিমবঙ্গের আরজি কর মেডিক্যাল কলেজ ও হাসপাতালে সম্প্রতি এক ছাত্রীকে ধর্ষণ ও হত্যার ঘটনা দেশজুড়ে ধাক্কা দিয়েছে, নৃশংস ঘটনার প্রতিক্রিয়ায় ব্যাপক ক্ষোভ ও বিক্ষোভ ছড়িয়ে পড়েছে। বিজেপি নেতা এবং শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায় ফাউন্ডেশনের চেয়ারম্যান, ডঃ অনির্বাণ গাঙ্গুলি, এই মামলাটিকে কুখ্যাত নির্ভয়ার ঘটনার সাথে তুলনা করে নিন্দার কোরাসে যোগ দিয়েছেন।

এএনআই-এর সাথে একটি সাক্ষাত্কারে, ডাঃ গাঙ্গুলী জঘন্য অপরাধের প্রতি তার ক্ষোভ এবং অবিশ্বাস প্রকাশ করেন, বিলম্বিত ময়না তদন্ত এবং মর্মান্তিক মৃত্যুকে আত্মহত্যা হিসাবে পাস করার প্রাথমিক প্রচেষ্টা নিয়ে প্রশ্ন তোলেন। তিনি আরও অভিযোগ করেছেন যে অভিযুক্ত, যাকে গ্রেপ্তার করা হয়েছে, তিনি একটি বৃহত্তর গ্যাংয়ের অংশ যা রাজ্য সরকারের কাছ থেকে সুরক্ষা উপভোগ করে।

https://x.com/ani/status/1823273064085266638?s=46

ডাঃ গাঙ্গুলী পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রীর এই ঘটনার বিষয়ে তার বিলম্বিত প্রতিক্রিয়ার জন্য সমালোচনা করেছেন, প্রতিক্রিয়া জানাতে 72 ঘন্টা সময় লেগেছে। তিনি নির্যাতিতা ও তার পরিবারের জন্য দ্রুত ব্যবস্থা ও বিচার দাবি করেন।

মামলাটি ব্যাপক বিক্ষোভের জন্ম দিয়েছে, বিভিন্ন মেডিকেল কলেজ এবং হাসপাতালের ছাত্র এবং ডাক্তাররা ধর্মঘটে যোগ দিয়েছে। ঘটনাটি রাজ্যে নারীদের নিরাপত্তা ও নিরাপত্তা এবং জবাবদিহিতা ও ন্যায়বিচারের প্রয়োজনীয়তা নিয়ে গুরুতর উদ্বেগ সৃষ্টি করেছে।

ডাঃ গাঙ্গুলীর মন্তব্য জনসাধারণের মধ্যে ক্রমবর্ধমান ক্ষোভ এবং হতাশা প্রতিফলিত করে, যারা কর্তৃপক্ষের কাছ থেকে উত্তর এবং পদক্ষেপের দাবি করে। মামলাটি একটি নিরাপদ এবং আরও ন্যায্য সমাজের প্রয়োজনীয়তার একটি স্পষ্ট অনুস্মারক, যেখানে এই ধরনের জঘন্য অপরাধ সহ্য করা হয় না।