ব্লাড ব্যাংকে রক্তের চাহিদার কথা মাথায় রেখে সাংবাদিকের উদ্যোগে স্বেচ্ছায় রক্তদান শিবির বাঁকুড়ার ইন্দাসের গোবিন্দপুরে।

0
14

বাঁকুড়া-ইন্দাস, নিজস্ব সংবাদদাতা: – রক্ত মানব শরীরে এমন একটি জরুরী পদার্থ যা স্বল্পতা বা শূন্যতা মানে মৃত্যু অবধারিত।
তাছাড়াও থ্যালাসিয়াম রোগীদের ক্ষেত্রে রক্তের প্রয়োজন প্রায় প্রতিদিনই আবার জরুরী অপশনের ক্ষেত্র রক্তের ব্যাপক চাহিদা কিন্তু অনেক সময় দেখা যায় এইসব জরুরী প্রয়োজনে রক্তের ঘাটতি জন্য রোগীর পরিবারকে ব্লাড ব্যাংকের দুয়ারে দুয়ারে ঘুরতে হয় কিম্বা ডোনার খুঁজে বেড়াতে হয় আর এই সব করতে গিয়ে অনেক সময় অনেক দেরি হয়ে যায় ফলে রোগীর মৃত্যুর সম্ভাবনা বেড়ে যায় বা কোন কোন ক্ষেত্রে এমনও হয়েছে একটু রক্তের জন্য একটি রোগী মৃত্যুর মুখে চলে গেছে।
অথচ সমাজের এই জরুরী কাজটিকে যথাযথভাবে সমাজের দায়বদ্ধ জীব হিসেবে মানুষ যদি করে থাকেন তাহলে রক্তের অভাবে মৃত্যুর মুখে ঢলে পড়বে না কোন রোগী আর এসব কথা মাথায় রেখে সাংবাদিক আব্দুল ভাই তার নিজের উদ্যোগে বাঁকুড়া জেলার ইন্দাস ব্লকের গোবিন্দপুর এলাকায় স্বেচ্ছায় রক্তদানের মত গুরুত্বপূর্ণ এক্সপিরের আয়োজন করেন যা নিঃসন্দেহে এক দৃষ্টান্তমূলক কাজ হিসাবে দেখছেন এলাকার বিশিষ্টজনেরা।
আজকের এই রক্তদান শিবিরে বহু মানুষ স্বেচ্ছায় রক্তদান করেন রক্তের জন্য মরণাপন্ন রোগীর চাহিদার কথা ভেবে।
জানা যায় প্রত্যেক রক্তদাকে একটি করে চারা গাছ উপহার দেওয়া হয় যা প্রাকৃতিক ভারসাম্যের কথা মাথায় রেখে।
আজকের এই সমস্ত আয়োজনটির সম্পর্কে যদিও আয়োজক সাংবাদিক আব্দুল ভাই মুখ খোলেননি তবে এলাকার মানুষ এই কর্মকাণ্ডের জন্য ভীষণ খুশি এবং গর্বিত।