বাল্যবিবাহ নিয়ে আলোচনা সভা আয়োজন করা হয় উত্তর দিনাজপুর জেলার কালিয়াগঞ্জের নাম্বার বোচাডাঙ্গা গ্রাম পঞ্চায়েতের পঞ্চায়েত প্রাঙ্গনে।

0
15

উঃ দিনাজপুর, রাধারানী হালদারঃ- বাল্যবিবাহ নিয়ে আলোচনা সভা আয়োজন করা হয় উত্তর দিনাজপুর জেলার কালিয়াগঞ্জের নাম্বার বোচাডাঙ্গা গ্রাম পঞ্চায়েতের পঞ্চায়েত প্রাঙ্গনে।আলোচনা সভায় বিভিন্ন বিষয় নিয়ে সচেতন মূলক বার্তা দিলেন বাল্যবিবাহ নিয়ে। অল্প বয়সে বিয়ে হলে মেয়েদের কি কি ক্ষতি হতে পারে এইসব বিষয় নিয়ে আলোচনা হয়। অল্পবয়সী মেয়েদের বিয়ের অভিযোগ এসেছে। বেশ কয়েকটি মেয়ের হদিশ মেলেনি বিয়ে করে ভিন রাজ্যে চলে যাবার কারণে।
বাল্য বিবাহ রুখতে স্কুল ছাত্রীদের নিয়ে সচেতনতা শিবির করে উত্তর দিনাজপুর কালিয়াগঞ্জ এর চার নাম্বার বোঁচাডাঙ্গা গ্রাম পঞ্চায়েতের পক্ষে পঞ্চায়েত প্রাঙ্গনে। সচেতন শিবিরের পর ছাত্র-ছাত্রীদের নিয়ে রেলি করা হয়। উপস্থিত ছিলেন প্রধান মিনু সরকার(দেবশর্মা), উপপ্রধান হীতেশ মন্ডল,
অঞ্চলের সচিব সুবিমল গুহ অঞ্চলের গ্রাম সংসদ সদস্যরা, স্কুলের শিক্ষক শিক্ষিকা সহ অন্যান্যরা।
কালিয়াগঞ্জের বোঁচাডাঙ্গা অঞ্চলের সচিব সুবিমল গুহ বলেন বিভিন্ন গ্রাম সংসদ থেকে অল্পবয়সী মেয়েদের বিয়ের অভিযোগ এসেছে। সিনির সহযোগিতায় বেশ কয়েকটি কেস উদ্ধার করা গেছে। কিন্তু, বেশ কয়েকটি মেয়ের হদিশ মেলেনি বিয়ে করে ভিন রাজ্যে চলে যাবার কারণে। এদিনের সচেতনতা শিবিরের মাধ্যমে বাল্য বিবাহের কুফল তুলে ধরা হয়। বাল্য বিবাহ রুখতে গ্রাম সংসদ সদস্যদের সক্রিয় ভূমিকা নিতে পরামর্শ প্রদান করা হয়।