আরজিকর ঘটনায় দোষীদের কঠোর শাস্তির দাবিতে সরব ইন্দাস ব্লক তৃণমূল কংগ্রেসের অবস্থান বিক্ষোভে বাম আমলের কুকীর্তির পর্দা ফাঁস।

0
22

বাঁকুড়া, নিজস্ব সংবাদদাতা:-  আরজিকর হাসপাতালে তরুণী চিকিৎসককে বর্বরোচিত ধর্ষণ ও খুনের ঘটনায় দোষীদের ফাঁসির দাবিতে বাঁকুড়ার ইন্দাস ব্লক তৃণমূল কংগ্রেস অবস্থান বিক্ষোভ সমাবেশে বাম আমলের কয়েকটি বর্বরোচিত ধর্ষণ ও খুনের ঘটনা তুলে ধরে চাঁচাছোলা আক্রমণ সিপিএমকে ।
আর জি কর ঘটনায় অতি সক্রিয় সিপিএম সহ বিরোধী রাজনৈতিক দলগুলি আর এই প্রসঙ্গে বাম আমলে ঘটে যাওয়া বেশ কয়টি বর্বরোচিত গণধর্ষণ ও খুনের ঘটনা তুলে ধরে তৃণমূল কংগ্রেস জেলা সভাপতি ও ইন্দাস ব্লক তৃণমূল কংগ্রেসের সভাপতি এবং অন্যান্য নেতৃত্ব যেভাবে, যে ভাষাতে সিপিএমকে আক্রমণ করেছে তা সত্যি তাৎপর্যপূর্ণ।
প্রসঙ্গত উল্লেখ করা যায় ২০০১ সালে আর জি করে ঘটেছিল চিকিৎসকুনের ঘটনা দেশের বিভিন্ন হসপিটাল এবং নার্সিংহোমে ইতিমধ্যে ঘটে গেছে বহু চিকিৎসক ধর্ষণ ও খুনের ঘটনা অথচ সিপিএম সহ বিরোধীদল গুলি রাত দখল করতে মেয়েদের নিয়ে পথে নামেনি, বানতলায় ইউনিসেফের তিন উচ্চপদস্থ আধিকারিক অনিতা দেওয়াল, সোমা ঘোষ, রেনু ঘোষ কে গণধর্ষণ করে খুনের ঘটনায় তৎকালীন মুখ্যমন্ত্রী জ্যোতি বসু বলেছিলেন এরকম ঘটনা ঘটতেই পারে কিন্তু তার সত্বেও তৎকালীন রাজনৈতিক দলগুলি রাত দখলে মহিলাদের নিয়ে পথে নামেনি আজ অতি সক্রিয় বিরোধী দলগুলি সেদিন কোথায় ছিল এই প্রশ্নও তুলে দিয়েছেন ইন্দাস ব্লক তৃণমূল কংগ্রেস নেতৃত্ব।

আরজিকরে জঘন্য ভাবে তরুণী চিকিৎসককে ধর্ষণ ও খুনের ঘটনায় গোটা দেশের মুখে চুনকালি মাখিয়ে দিয়েছে অপরাধীরা, সেই অপরাধীদের চিহ্নিত করে কঠোর শাস্তি দেওয়া হোক এই দাবিতে তৃণমূল কংগ্রেসও পথে নেমেছে আর তার অঙ্গ হিসাবে আজ অবস্থান বিক্ষোভ।
আজকের এই অবস্থান বিক্ষোভ থেকে তৃণমূল নেতৃত্ব আর কি কি বিষয়কে সামনে তুলে ধরে সোচ্চার হয়েছেন, চলুন শোনাবো বিস্তারিত।