আগামীকালের নবান্ন অভিযানে দক্ষিণ দিনাজপুর জেলা থেকে রাতের ট্রেনে র‌ওনা হল ছাত্ররা।

0
18

নিজস্ব সংবাদদাতা, বালুরঘাট, দক্ষিণ দিনাজপুর:-আগামীকালের নবান্ন অভিযানে দক্ষিণ দিনাজপুর জেলা থেকে রাতের ট্রেনে র‌ওনা হল ছাত্ররা। দক্ষিণ দিনাজপুরের বালুরঘাট, গঙ্গারামপুর এবং বুনিয়াদপুর স্টেশন থেকে বালুরঘাট – হাওড়া এক্সপ্রেসে নবান্ন অভিযানের জন্য কয়েকশো ছাত্র রওনা দেয়। অপরদিকে এদিন হাওড়ার ট্রেন ধরতে স্টেশনে যাওয়ার পথে বিজেপি যুব মোর্চার জেলা সহ সভাপতি কৌশিক সাহা কে বালুরঘাট থানার পুলিশ আটক করে বলে বিজেপির অভিযোগ।

পাশাপাশি আগামী পরশু ২৮ শে আগস্ট তৃণমূল ছাত্র পরিষদের জন্ম দিবস উপলক্ষে একই ট্রেনে কয়েকশো টিএমসিপি ছাত্ররাও রওনা দেয় কলকাতার উদ্দেশ্যে।

স্বাভাবিকভাবেই একই ট্রেনে দুই দিনের দুই কর্মসূচির ছাত্ররা রওনা দেওয়ায়, গোলমাল এর আশঙ্কা থেকেই যাচ্ছে।

বিজেপি জেলা সম্পাদক বাপি সরকার জানান, পশ্চিমবঙ্গ ছাত্র সমাজের নবান্ন অভিযানের নৈতিক সমর্থন রয়েছে বিজেপির। সে কারণে জেলা থেকে বেশ কিছু যুবক কলকাতার উদ্দেশ্যে রওনা দিয়েছে। তিনি আরো জানান, পুলিশ বাধা দেওয়ার চেষ্টা করেছে। বিজেপি যুব মোর্চার সহ-সভাপতি কে পুলিশ আটক করে। তা সত্ত্বেও জেলা থেকে প্রচুর ছাত্র যুব নবান্ন অভিযানের উদ্দেশ্যে রওনা দিয়েছে।

তৃণমূল ছাত্র পরিষদের জেলা সভাপতি অমরনাথ ঘোষ জানান, নবান্ন অভিযানে কারা যাচ্ছে, তা জানা নেই। টিএমসিপি এর কয়েকশো ছাত্র ২৮শে আগস্ট টিএমসির জন্ম দিবস উপলক্ষে এ দিন ট্রেনে কলকাতার উদ্দেশ্যে রওনা দেয়।
তবে একই ট্রেনে দুই ভিন্ন কর্মসূচির সমর্থকরা রওনা দেয়ায় অশান্তি হবে কিনা সেই প্রশ্নের উত্তরে টিএমসিপি জেলা সভাপতি জানান, টিএমসিপি-র পক্ষ থেকে কোন গোলমাল বা অশান্তি করা হবে না।