আর জি কর হাসপাতালে চিকিৎসক ছাত্রীর নৃশংস ধর্ষন ও হত্যার প্রতিবাদে আজ বালুরঘাটে জেলা শাসক দপ্তরের সামনে বিক্ষোভ বিজেপির।

0
16

নিজস্ব সংবাদদাতা, বালুরঘাট : আর জি কর হাসপাতালে চিকিৎসক ছাত্রীর নৃশংস ধর্ষন ও হত্যার প্রতিবাদে আজ বালুরঘাটে জেলা শাসক দপ্তরের সামনে বিক্ষোভ বিজেপির।

গতকাল থেকেই রাজ্যের বিভিন্ন প্রান্তে বিজেপির এই বিক্ষোভ কর্মসুচিকে ঘিরে নানান অশান্তিমুলক ঘটনার কথা মাথায় রেখে আজ বালুরঘাটে বিজেপির ডাকা বিক্ষোভ কর্মসুচীতে যাতে সেরকম কোন অপ্রীতিকর ঘটনা না ঘটে। সে জন্য জেলা শাসকের দপ্তরের সামনের রাস্তায় বাশের ব্যারিকেড দিয়ে নিরাপত্তা বলয়ে মুড়ে দিয়েছিল জেলা পুলিশ।
যদিও বিক্ষোভকারীরা তাতে দমেনি। তারা মিছিল করে এসে জেলাশাসকের দপ্তরের সামনে এসে বিক্ষোভ দেখানোর সময় বাশের ব্যারিকেডের উপর উঠে পড়ে ব্যারিকেড ভেংগে ফেলার চেষ্টা করলেও পুলিশের ঘেরাটোপে থাকায় সে ব্যারিকেড ভাংগার প্রয়াস তাদের সফল হয় নি।

দুপুর বারোটায় জেলা বিজেপির কার্যালয় থেকে রাজ্য বিজেপির সভাপতি সুকান্ত মজুমদারের নেতৃত্বে এই প্রতিবাদ মিছিল বের হয়। শহরের কয়েকটি রাস্তা ঘুরে সেই মিছিল জেলা শাসকের দফতরের সামনে এলে বিজেপি কর্মী সমর্থক ও জেলা নেতৃত্বরা পুলিশি ব্যারিকেড ভেংগে মুখে উই ওয়ান্ট জাস্টিস বলে শ্লোগান দিয়ে এগিয়ে যাওয়ার চেষ্টা করলেও পুলিশি কড়া নিরাপত্তা বলয় থাকায় তা সম্ভবপর হয়নি। যদিও রাজ্য বিজেপির সভাপতি তথা কেন্দ্রীয় মন্ত্রী সুকান্ত মজুমদার সেসময় মিছিল ছেড়ে জেলা শাসকের দপ্তরের উলটো দিকে থাকা বিজেপির প্রতিবাদ মঞ্চে চলে যান।
বেশ কিছুক্ষন বিজেপি কর্মী সমর্থকেরা ব্যারিকেড ভেংগে এগিয়ে যাওয়ার চেষ্টা করলেও পুলিশি নিরাপত্তার বলয়ে তা সম্ভবপর না হওয়ায় রনে ভংগ দিয়ে তারা প্রতিবাদ মঞ্চের দিকে চলে যায়।সেখানে তখন জেলা নেতৃত্ব ঘেকে বিজেপির রাজ্য সভাপতি মঞ্চ আলো করে বসে ছিলেন।প্রতিবাদ সভায় বিজেপির রাজ্য সভাপতি সহ অনান্য নেতৃত্বরা রাজ্যে আইন শৃখলার অবনতির জন্য মুখ্যমন্ত্রীর পদত্যাগ দাবি করে জোরালো বক্তব্য রাখেন।