প্রায় ছয় কোটি টাকার ব্রাউন সুগার উদ্ধারে আবারো বড়োসড়ো সাফল্য পেল মালদা জেলা পুলিশ।

0
14

নিজস্ব সংবাদদাতা, মালদা:- প্রায় ছয় কোটি টাকার ব্রাউন সুগার উদ্ধারে আবারো বড়োসড়ো সাফল্য পেল মালদা জেলা পুলিশ। প্রতিনিয়ত মালদা জেলা থেকে উদ্ধার হচ্ছে ব্রাউন সুগার আর তাতেই তৎপর মালদা জেলা পুলিশ।ব্রাউন সুগার তৈরির গোপন ডেরায় হানা পুলিশের। ঘটনাস্থলে উদ্ধার ছয় কেজিরও বেশি ব্রাউন সুগার। ঘটনায় ফাইনুল শেখ সহ দুই জনকে গ্রেফতার করা হয়েছে। গোপন সূত্রে খবর পেয়ে বৈষ্ণবনগর থানার কৃষ্ণপুর এলাকায় অভিযান চালায় পুলিশ। ব্রাউন সুগার তৈরির কারবারের যুক্ত আরও তিনজনের নাম পেয়েছে পুলিশ। তাদের খোঁজে শুরু হয়েছে তল্লাশি।
গত কয়েক বছর ধরেই ব্রাউন সুগার কারবারের রমরমা চলছে মালদার কালিয়াচক, বৈষ্ণবনগর, মোথাবাড়ি সহ বেশকিছু এলাকায়। সাম্প্রতিককালে পরপর বেশ কিছু ব্রাউন সুগার উদ্ধার এবং গ্রেফতারের ঘটনাও হয়েছে। জেলা পুলিশ জানিয়েছে, গত এক বছরে মালদায় মাদক উদ্ধারের ৬৬ টি মামলা হয়েছে। মাদক পাচারের ঘটনায় গ্রেফতার করা হয়েছে ৮১ জনকে। এই পর্যন্ত উদ্ধার হয়েছে প্রায় ২৪ কেজি ব্রাউন সুগার। যার বাজার মূল্য প্রায় ২৪ কোটি টাকা। বাইরের রাজ্য থেকে ব্রাউন সুগার তৈরির কাঁচামাল এনে মালদার কালিয়াচক, বৈষ্ণবনগর সহ একাধিক এলাকায় গোপন ডেরা বানিয়ে ব্রাউন সুগার তৈরির কারবার চলছে।
জেলা পুলিশ সুপার প্রদীপ কুমার যাদব সাংবাদিক বৈঠকে জানিয়েছেন, মাদক কারবারের বিরুদ্ধে ধারাবাহিক অভিযান চলছে। এই চক্রের সঙ্গে যুক্ত আরও ক্যারিয়ার,কারিগর এবং মাথাদের গ্রেফতারের চেষ্টা চলছে। পাশাপাশি মাদক কারবার এবং মাদকের বিপদ সম্পর্কে স্কুল, কলেজ সহ বিভিন্ন এলাকায় প্রচার অভিযান চালাবে পুলিশ। তার পাশাপাশি বিভিন্ন গ্রামে গ্রামে মানুষকে সচেতন করতে করা হবে মাইকিং। ধারাবাহিক ব্রাউন সুগার উদ্ধারে বড়সড় সাফল্য পাচ্ছে মালদা জেলা পুলিশ।