এভাবেও যে প্রতিবাদ করা যায় তা-ই করে দেখালেন মালদা মেডিক্যাল কলেজের জুনিয়র ও সিনিয়র ডাক্তাররা।

0
20

নিজস্ব সংবাদদাতা, মালদা–-প্রতিবাদের নানান ভাষা। কিন্তু এভাবেও যে প্রতিবাদ করা যায় তা-ই করে দেখালেন মালদা মেডিক্যাল কলেজের জুনিয়র ও সিনিয়র ডাক্তাররা।তারা পরিষেবা বন্ধ করে নয় বরং গ্রামে গিয়ে অভয়া ক্লিনিক খুলে চিকিৎসা পরিষেবা দিলেন গ্রামের সাধারণ মানুষকে। তাও আবার সম্পূর্ণ বিনামূল্যে। বুধবার আর জি কর কান্ডে জুনিয়র ও সিনিয়র চিকিৎসকদের এমনই অভিনব প্রতিবাদ চোখে পড়ল মালদার হবিবপুর ব্লকের আইহো এলাকায়। এদিন ওই এলাকার এক বেসরকারি বিদ্যালয় প্রাঙ্গণে মালদা মেডিক্যাল কলেজ রেসিডেন্ট ডক্টর অ্যাসোসিয়েশন এবং ওয়েস্ট বেঙ্গল জুনিয়র ডাক্তার ফোরামের পক্ষ থেকে অভয়া ক্লিনিক আয়োজন করা হয়।

আর জি করের ঘটনার পর থেকেই কর্মবিরতি মধ্যেও চিকিৎসা পরিষেবা চালু রেখেছে জুনিয়র ডাক্তাররা।দীর্ঘদিন কর্মব বিরতির চালানোর পরেও মালদা জেলার বিভিন্ন জায়গায় চালু করেছে অভয়া ক্লিনিক।

উল্লেখযোগ্যভাবে, এই ‘অভয়া ক্লিনিক’ এ যে প্রেসক্রিপশন ব্যবহার করা হচ্ছে, সেখানেও লেখা রয়েছে ‘আর জি করের বিচার চাই, অপরাধচক্রের বিনাশ চাই‘।স্বাস্থ্য শিবিরের আয়োজন করেছেন।
সেখানে মালদা মেডিক্যাল কলেজ হাসপাতালের জুনিয়র ও সিনিয়র মিলিয়ে প্রায় ৫০জন চিকিৎসক বিভিন্ন বিভাগ খুলে সাধারণ মানুষকে বিনামূল্যে চিকিৎসা পরিষেবা প্রদান করেন। প্রয়োজনীয় ওষুধপত্র দেন। তাই এই পরিষেবা নিতে সাধারণ মানুষের ভিড় উপচে পড়ে। ভিড়ে সামিল প্রতিটি মানুষকে প্রতিবাদী জুনিয়র ও সিনিয়র চিকিৎসকরা বিনামূল্যে চিকিৎসা পরিষেবা প্রদানের পাশাপাশি তাদের প্রেসক্রিপশনে আর জি কর কান্ডের প্রতিবাদের কথা, জানান দেন। আর জি করের বিচার চাই, অপরাধ চক্রের বিনাশ চাই স্লোগান লিখে দেন। যাতে ডাক্তারবাবুদের এই আন্দোলনে সাধারণ মানুষ আরও বেশি বেশি সমর্থন জানাতে এগিয়ে আসেন।