চার বছর ধরে ত্রিপল খাচিয়ে বসবাস স্থানীয়দের, দৃষ্টির অগোচরে সোনামুখীর তিন নাম্বার ওয়ার্ড।

0
24

আবদুল হাই, বাঁকুড়াঃ- বাঁকুড়ার সোনামুখী পৌরসভার তিন নাম্বার ওয়ার্ডের দত্তপুকুর, কেঁচকিবন এলাকায় ১০ থেকে ১৫ টি পরিবার ত্রিপল খাঁচিয়ে বসবাস করছে।। প্রসঙ্গত গত চার বছর আগে এই এলাকায় বন্যা হয় আর তার ফলেই বহু মানুষের ঘরবাড়ি ভেসে যায় ও ভেঙে যায়। স্থানীয়দের দাবি তার পরথেকে পৌরসভায় তাদের অবস্থার কথা বারংবার জানানো হয়েছে কিন্তু এখনো পর্যন্ত তাতেও কোন কাজ হয়নি। স্থানীয়রা জানাচ্ছে যে আমরা সরকারকে দেখছি কিন্তু সরকার আমাদেরকে দেখছে না, আমরা কি মানুষ নই, সরকার যদি আমাদেরকে একটা ঘর করে দেয়, খুব ভালো হয়। এই দাবি সামনে রেখে স্থানীয়রা হুঁশিয়ারি দিয়ে বলেন যে আমরা যদি আবাস যোজনার বাড়ি না পাই তাহলে ভোট দেব না।
এই বিষয়ে সোনামুখী পৌরসভার ভাইস চেয়ারম্যান সোমনাথ মুখার্জি বলেন- সত্যি করেই ওই এলাকায় দুঃস্থ মানুষের বসবাস, ওখানের মানুষ দিন আনে দিন খায় এরকম ১৫টা পরিবার আছে যাদের মাথার উপর ছাদ নেই। আমাদের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি নতুন কিছু ঘরের অ্যালটমেন্ট দিয়েছেন। ঐ তিন নম্বর ওয়ার্ডের মানুষদেরকে সোনামুখী পৌরসভার পক্ষ থেকে মাথার উপর ছাদ করে দেওয়া হবে।।
এই বিষয়ে কটাক্ষ করতে ছাড়েনি বিজেপি। অক্ষয় মুখার্জি সোনামুখী টাউন বিজেপির ভাইস প্রেসিডেন্ট বলেন- দেখুন সোনামুখীর তিন নম্বর ওয়ার্ড টি দীর্ঘদিন ধরে তৃণমূলের ওয়ার্ড ছিল, আগে যিনি ওই ওয়ার্ডের এমএলএ ছিলেন তার আমলেও উন্নয়ন হয়নি আর এখনো উন্নয়ন হয়নি।।
সত্যি যেভাবে একটা পৌরসভা এলাকার মানুষ দীর্ঘ চার বছর ধরে দৃষ্টির অগোচরে রয়েছে ,যেভাবে তারা ত্রিপল খাচিয়ে রোদ, জল, ঝড়, মাথায় নিয়ে বসবাস করছেন তা দেখে উঠছে প্রশ্ন !!
আদৌকি সরকারের আবাস যোজনা পাবে এই মানুষগুলো, কবে মাথার উপর ছাদ হবে এই মানুষগুলোর সেদিকেই এখন তাকিয়ে সোনামুখী এলাকার মানুষ।।