নোটিশ পাঠিয়ে কাজ হয়নি, বেআইনি নির্মাণ ভাঙার কাজ শুরু করল বালুরঘাট পৌরসভা।

0
7

বালুরঘাট, নিজস্ব সংবাদদাতাঃ : নোটিশ পাঠিয়ে কাজ হয়নি, বেআইনি নির্মাণ ভাঙার কাজ শুরু করল বালুরঘাট পৌরসভা। পুরসভার অনুমোদন ছাড়াই শহরে বেশ কিছু নির্মাণ হয়েছে বলে অভিযোগ। ইতিমধ্যেই বেআইনি নির্মাণ এর আগেও পুরসভার পক্ষ থেকে চালানো হলেও হুশ ফেরেনি বালুরঘাট শহরের বেশ কিছু এলাকার বাসিন্দাদের।। বেশ কয়েকটি ক্ষেত্রে বেআইনি নির্মাণকারীদের নোটিশও পাঠানো হয়েছে। কিন্তু হেলদোল নেই ওই অবৈধ নির্মানকারীদের।
এবার বেআইনি নির্মাণ ভাঙার কাজ শুরু করল পৌরসভা কর্তৃপক্ষ।

বালুরঘাট শহরের ৩ নম্বর ওয়ার্ডে অনুকুল ঠাকুর আশ্রমের বিপরিতে শহরের থানা মোড় হয়ে হাসপাতাল যাওয়ার গুরুত্বপুর্ন রাস্তার পাশে নির্মিত একটি তিনতলা বাড়ির একাংশ অবৈধ ভাবে নিমার্ন করা হয়েছে বলে পুরসভার অভিযোগ। জানা গেছে বাড়িটির মালিক জৈনিক প্রবোধ পালকে ডেকে নিয়ে পুরসভাতে কয়েকদফা বৈঠক করে তার অবৈধ নির্মান বন্ধ করার কথা বলা হয়। পুরসভার অভিযোগ সে সময় বাড়িটির মালিক তার ভুল বঝতে পেরে পুরসভার কাছ থেকে কয়েকদিন সময় চেয়ে নিয়ে তাদের বাড়ির অবৈধ্য নির্মান ভেংগে ফেলবেন বলে কথাও দেন। কিন্তু পরবর্তিতে ওই বাড়ির মালিক তার কথা না রাখায় আজ বালুরঘাট পুরসভার পক্ষ থেকে ওই অবৈধ নির্মান ভাংগার উদ্যোগ নেওয়া হয়। আজ দুপুরে বিশাল পুলিশ বাহিনী বুল ডজার নিয়ে পুরকর্তিপক্ষ বালুরঘাট শহরের ওই ৩ নম্বর ওয়ার্ডে ওবৈধ নির্মান বাড়িটির সামনে হাজির হয়।

অনেক ডাকাডাকির পর বাড়িটির মালিকের ছেলে বের হয়ে এলে পুরসভার চেয়ারম্যান তাকে তার বাড়ির অবৈধ নির্মান ভেংগে ফেলার ব্যাপারে এসেছেন জানালে। মালিকের ছেলে প্রথমে আপত্তি জানিয়ে বলেন তারা তাদের পুরসভার নির্দেশমত অবৈধ নির্মান ভেংগে ফেলেছে।কিন্তু পুরকর্তিপক্ষ সে কথা মানতে নারাজ।পরে পুরকর্তিপক্ষ প্ল্যান মাফজোক করে অবৈধ নির্মান ভাংগার কাজ শুরু করে দেয়।

যদিও বাড়ির মালিকের ছেলের অভিযোগ জমির সীমানা নিয়ে বালুরঘাট আদালতে মামলা রয়েছে তাদের বাড়ির পাশের বাসিন্দার সাথে। ত্তিনি আরো জানান তারা পুরসভার নির্দেশমত অবৈধ নির্মান ভেংগে ফেললেও পুরসভা আজ এসে নতুন করে ফের ভাংগা শুরু করে।আমরা এই নিয়ে আদালতে যাওয়ার চিন্তা ভাবনা করছি।
যদিও বালুরঘাট পুরসভার চেয়ারম্যান অশোক মিত্রের দাবি তারা পুরসভার গাইড লাইন মেনেই এই বাড়ির অবৈধ নির্মান আজ থেকে ভেংগে দেওয়ার কাজ শুরু করেছি। পাশাপাশি এই কাজের মধ্যে দিয়ে শহরের বাসিন্দাদের অবৈধ্য নির্মান না করার বার্তা দেওয়ার কাজ করলাম, বলে জানান।