পঞ্চায়েত ও গ্রামোন্নয়ন দপ্তরের স্ট্যান্ডিং কমিটি অমিত দেবের নেতৃত্বে পরিদর্শন করলেন রামনগর ১ পঞ্চায়েত সমিতি।

0
18

পূর্ব মেদিনীপুর, নিজস্ব সংবাদদাতাঃ- পূর্ব মেদিনীপুর জেলার রামনগর ১ ব্লকে পঞ্চায়েত গ্রামোন্নয়ন দপ্তর ও সুন্দরবন বিষয়ক স্থায়ী কমিটির পরিদর্শন হলো আজ। পূর্ব মেদিনীপুর জেলার বিভিন্ন ব্লকে এই কর্মসূচি হচ্ছে। রামনগর বিধানসভার রামনগর ১ ব্লকে রাজ্যের পঞ্চায়েত ও গ্রামোন্নয়ন দপ্তরের স্ট্যান্ডিং কমিটি বিষয়ক স্থায়ী কমিটির অধ্যয়ন পরিদর্শন কর্মসূচি হল।

এই স্ট্যান্ডিং কমিটির মূলত পঞ্চায়েত ও গ্রাম উন্নয়ন কমিটি, স্ট্যান্ডিং কমিটি যারা দপ্তরে ভিজিট করে দেখে সরকারের কোথায় কি কাজ কতটা এগিয়েছে? কতটা বাকি আছে? কি অসুবিধা? সেগুলো দেখে সরকারের কাছে রেকমেন্ড করে এবং বিধানসভায় ও রিপোর্ট পেশ করে, উনারা সেই সমস্ত জায়গায় দেখেন ও বিভিন্ন প্রকল্প বিষয়ে সবিস্তারে আলোচনা করেন। কাজের অগ্রগতি পর্যালোচনা করেন।
পশ্চিমবঙ্গ সরকারের স্ট্যান্ডিং কমিটি পঞ্চায়েত ও গ্রাম উন্নয়ন কমিটি ও সুন্দরবন ও উন্নয়ন দপ্তর থেকে সমস্ত বিধায়ক ও চেয়ারম্যান অশোক দে ও অন্যান্য বিধায়ক সহ সচিবরা এসেছিলেন জেলা আধিকারিকরা উপস্থিত ছিলেন, পঞ্চায়েত সমিতির অন্তর্গত সমস্ত কাজ হয়েছে তারা দেখলেন, এস এইচ জি গ্রুপ, ১৫ ফাইনান্স সহ বিভিন্ন কাজের তদারকি করলেন এই কমিটি। রামনগর ১ সমিতির সমস্ত কাজে প্রায় ৯০% শেষ হয়ে গেছে। রামনগর ১ পঞ্চায়েত সমিতির সভাপতি নিতাই সার বলেন….

স্ট্যান্ডিং কমিটির চেয়ারম্যান অশোক দের সূত্রে জানা যায় স্ট্যান্ডিং কমিটি ভিজিট করতে এসে ছিলেন রামনগর এক ব্লকে, তিনি বলেন আমরা পরিবেশ পরিস্থিতিতে দেখতে এসেছি, এখনো কাজকর্ম আটকে আছে কিনা, বিডিও এসডিওসহ সবাই উপস্থিত ছিলেন।