ফের বালুরঘাট জেলা হাসপাতালে চিকিৎসায় গাফিলতিতে রোগী মৃত্যুর অভিযোগ।

0
18

নিজস্ব সংবাদদাতা, বালুরঘাট, দক্ষিণ দিনাজপুর:-ফের বালুরঘাট জেলা হাসপাতালে চিকিৎসায় গাফিলতিতে রোগী মৃত্যুর অভিযোগ। অভিযোগ তুলে হাসপাতাল সুপার এর অফিসের সামনে বিক্ষোভ পরিবার ও বিজেপির।
মৃত মহিলার নাম মামনি বর্মন। বয়স ৩৫। বাড়ি বালুরঘাট থানার চকরাম গ্রামে। তিনি ডাঙ্গা গ্রাম পঞ্চায়েতের প্রাক্তন সদস্য তথা বর্তমানে বিজেপির দক্ষিণ দিনাজপুর জেলা মহিলা মোর্চার সদস্য ছিলেন।

মৃতের পরিবার সূত্রে জানা গিয়েছে, গতকাল রাত ২টা নাগাদ পেট ব্যথা নিয়ে তাকে বালুরঘাট জেলা হাসপাতালে ভর্তি করা হয়। পরিবারের দাবি প্রথম অবস্থায় কয়েক ঘন্টা তার চিকিৎসা করা হয়নি। পরবর্তীতে তাকে একটি ইঞ্জেকশন দেওয়ার পর শরীরে জ্বালা যন্ত্রণা শুরু হয়। ইনজেকশন দেওয়ার কিছু পর মৃত্যু হয়। পরিবারের অভিযোগ ভুল ইনজেকশন দেওয়ায় তার মৃত্যু হয়েছে। পরিবার সূত্রে আরও জানানো হয়েছে, পরবর্তীতে ওই চিকিৎসক প্রেসক্রিপসনে লেখা ইনজেকশন কেটে দেয়। এ কারণেই ভুল ইনজেকশন দেওয়া হয়েছে বলে পরিবারের মনে হয়েছে।

মামনি বর্মনের ভুল চিকিৎসায় মৃত্যুর ঘটনা জানাজানি হতেই, বিজেপির পক্ষ থেকে হাসপাতালে বিক্ষোভ শুরু হয়। হাসপাতাল সুপারের অফিসের সামনে জেলা বিজেপি, বিজেপি যুব মোর্চা ও বিজেপি মহিলা মোর্চার পক্ষ থেকে অভিযুক্ত চিকিৎসকের শাস্তির দাবিতে বিক্ষোভ দেখানো হয়। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছায় বালুরঘাট থানার বিশাল পুলিশ বাহিনী।

বালুরঘাট জেলা হাসপাতাল সুপার কৃষ্ণেন্দু বিকাশ বাগ জানিয়েছেন, ওই রোগীর সুগার লেভেল হাই ছিল বলে কর্তব্যরত চিকিৎসক জানিয়েছেন। তবে প্রতিটি মৃত্যুই দুঃখজনক। চিকিৎসায় গাফিলতির অভিযোগ প্রমাণিত হলে শাস্তির ব্যবস্থা করা হবে। ঘটনায় একটি তদন্ত কমিটি গড়া হবে বলে তিনি জানান।