বানভাসি মানুষের সুবিধার্থে শেষমেষ অবৈধ দোকানপাট ভেঙ্গে জল নিকাশের ব্যবস্থা করল জেলা প্রশাসন।

0
10

পূর্ব মেদিনীপুর, নিজস্ব সংবাদদাতাঃ- বানভাসি মানুষের সুবিধার্থে শেষমেষ অবৈধ দোকানপাট ভেঙ্গে জল নিকাশের ব্যবস্থা করল জেলা প্রশাসন তবে দোকানপাট ভাঙ্গার আদেশ মাত্র আধ ঘন্টা আগে দেওয়া হয় তার মধ্যেই শুরু হয় কাজ সময় দেওয়া হয়নি ব্যবসায়ীদের যার ফলে এক প্রকার আক্ষেপ রয়ে যায় ব্যবসায়ীদের মধ্যে।

প্রায় এক সপ্তাহ হতে যায় এখনো পাঁশকুড়ার গোবিন্দনগর অঞ্চলের একাধিক গ্রাম জলের তলায়। জল নিকাশি ব্যবস্থা না থাকায় আজ পর্যন্ত প্লাবিত হয়ে রয়েছে গ্রামের পর গ্রাম।
এমন ঘটনার পরেই পূর্ব মেদিনীপুরের জেলা শাসক এবং জেলা পুলিশ সুপার সহ প্রশাসনিক কর্তারা দ্রুততার সহিত মঙ্গলদারি বাজার এলাকা পরিদর্শন করেন এবং জলনিকাশি খালের ওপর অবৈধ বেশ কয়েকটি দোকান দ্রুততার সহিত ভেঙে জল নিকাশি ব্যবস্থা ঠিক করার আদেশ দেন, সেই মোতাবেক শুরু হয় কাজ, আজ ইরিগেশন দপ্তরের আধিকারিকরা জেসিবি গাড়ি দিয়ে পুলিশ প্রশাসনের উপস্থিতিতে অবৈধ দোকানপাট ভেঙ্গে জল নিকাশির ব্যবস্থা শুরু করেন। ওই নিকাশি খাল দিয়েই ডুবে থাকা গ্রামের জল বের হলে তবেই বন্যা মুক্ত হতে পারে গ্রামগুলি সেই কারণেই দোকানপাট ভাঙার কাজ শুরু হয়।
কিন্তু জেলাশাসক এসে পরিদর্শন করার পর মঙ্গলদ্বারী এলাকায় দাঁড়িয়েই আধ ঘন্টার মধ্যে অবৈধ দোকানপাট ভেঙে ফেলার নির্দেশ দেন। সেই মোতাবেক দ্রুততার সহিত শুরু হয় জল নিকাশি পোলের ওপর গড়ে ওঠা দোকানপাট ভেঙে ফেলার কাজ। তবে দোকানপাটের মধ্যে থাকা আসবাবপত্র সরিয়ে ফেলার জন্য নির্দিষ্ট সময় দেওয়া হয়নি ব্যবসায়ীদের। কমপক্ষে যদি একদিন সময় দেওয়া হতো তাহলে হয়তো ব্যবসায়ীরা তাদের দোকানের মধ্যে থাকা আসবাবপত্র বের করে অন্যত্র সরিয়ে ফেলার সুযোগ পেতো এমনটাই দাবি ব্যবসায়ীদের। কিন্তু জল নিকাশি পোল পরিষ্কার করে জল বের করার কারণেই তাঁর ওপর গড়ে ওঠা অবৈধ দোকানপাটগুলি তড়িঘড়ি ভেঙে ফেলা হয়।