“বিজেপি সরকারে এলে হুমায়ুনকে উল্টো করে ঝুলিয়ে সোজা করে দেব”, তৃণমূল বিধায়ককে হুঁশিয়ারি শুভেন্দুর !

0
204

পূর্ব মেদিনীপুর, নিজস্ব সংবাদদাতাঃ – রবিবার পূর্ব মেদিনীপুর জেলার রামনগর কলেজ ছাত্রীর উপরে নির্যাতনের প্রতিবাদে সোচ্চার হলেন রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। পাশাপাশি এই দিন রামনগরের সভা থেকে শুভেন্দু অধিকারী জানিয়েছেন, যদি রামনগর কলেজের নির্যাতিতা চান তিনি কলকাতা হাইকোর্টের দ্বারস্থ হতে পারেন। কারণ পুলিশের তদন্তের উপরে ভরসা নেই। সেক্ষেত্রে সমস্ত রকমের আইনি সহযোগিতার আশ্বাস দিয়েছেন বিজেপি নেতৃত্ব। জুনিয়র ডাক্তারদের আন্দোলনকে ঘিরে একের পর এক হুমকির বন্যা বইয়ে দেওয়ার অভিযোগ উঠেছে মুর্শিদাবাদের ভরতপুরের তৃণমূল বিধায়ক হুমায়ুন কবীরের বিরুদ্ধে। ইতিমধ্যে চিকিৎসকদের সংগঠন আইএমএ হুমায়ুনের হুমকি কালচারের বিরুদ্ধে সুপ্রিম কোর্টের বিচারপতিকে চিঠিও পাঠিয়েছেন। এমন আবহে রাজ্যের প্রাক্তন মন্ত্রীকে ‘উল্টো করে ঝুলিয়ে সোজা করা’র হুঁশিয়ারি দিয়েছেন রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। রবিবার পূর্ব মেদিনীপুরের রামনগরে এসে শুভেন্দুর মন্তব্য, “এই সমস্ত লোককে কি করে উল্টোদিকে ঝুলিয়ে সোজা করতে হয় সেটা বিজেপি সরকারে এলে করে দেখাব”।

সম্প্রতি আরজিকর কান্ডের জেরে রাজ্য জুড়ে জুনিয়র চিকিৎসকদের লাগাতার আন্দোলনকে কটাক্ষ করে একের পর এক কড়া মন্তব্য করে বিতর্কের কেন্দ্রে হুমায়ুন। তৃণমূলের শীর্ষ নেতৃত্বের তরফে চিকিৎসকদের আন্দোলন সম্পর্কে মন্তব্য থেকে বিরত থাকতে নির্দেশ দেওয়া হলেও হুমায়ুনকে দমানো যায়নি। তাঁর বিরুদ্ধে বহরমপুর থানায় জামিন অযোগ্য ধারায় মামলা হয়েছে বলেও খবর। এমন আবহে রাজ্যের এই প্রাক্তন মন্ত্রীর বিরুদ্ধে সরব হয়েছেন শুভেন্দু অধিকারী। শুভেন্দু জানান, “উনি (হুমায়ুন) সবসময় এমন বিতর্কিত কথা বলেন। ইউসুফ পাঠানকে যখন মমতা ব্যানার্জী প্রার্থী করেছিল তখনও এমন বিতর্কিত মন্তব্য করেছিল”। শুভেন্দুর মতে, “হুমায়ুন এমনটা করেন বাজার মাত করার জন্য, আর প্রচারে থাকার জন্য। তাই এই সব লোকের সম্পর্কে কোনও কথা বলাই উচিত নয়”।

হুমায়ুন প্রসঙ্গের প্রাশাপাশি আরজিকরে মহিলা চিকিৎসকে ধর্ষণ করে খুনের ঘটনার পর রাজ্য সরকারের ভূমিকার বিরুদ্ধেও সোচ্চার হয়েছেন শুভেন্দু। ধর্ষকের বিচার, শাস্তি দানের বিরুদ্ধে নিজের মতামত স্পষ্ট করে শুভেন্দু মন্তব্য, “মহারাষ্ট্রের বদলাপুরে একেবারে ‘রামনাম সত্য হ্যায়’ করে দিয়েছি ধর্ষককে। আপনার আসামে জল খেতে খেতে রামনাম করে দিয়েছি। আর এখানে ধর্ষকদের প্রোটেকশান দেয় মমতা ব্যানার্জী। এবং লজ্জার আরজিকর মামলায় পুলিশ-ডাক্তার-ধর্ষক তিনজনই একসঙ্গে জেলে”। শুভেন্দুর উক্তি, “এই রাজ্যে আরজিকর, সাগর দত্ত’র মতো ঘটনা ঘটছে কেবলমাত্র মমতা ব্যানার্জী’র জন্যই। উনি যতদিন ক্ষমতায় আছেন ততদিন রাজ্যের এই পরিস্থিতির বদল হবে না”।