ফের বালুরঘাট জেলা হাসপাতালে চিকিৎসায় গাফিলতিতে রোগী মৃত্যুর অভিযোগ।

0
12

নিজস্ব সংবাদদাতা, বালুরঘাট, দক্ষিণ দিনাজপুর:-ফের বালুরঘাট জেলা হাসপাতালে চিকিৎসায় গাফিলতিতে রোগী মৃত্যুর অভিযোগ। অভিযোগ তুলে হাসপাতালে বিক্ষোভ পরিবারের।
মৃত ব্যক্তির নাম দুলাল সরকার। বয়স ৫৫। বাড়ি বালুরঘাট থানার কালিকাপুর গ্রামে। তদন্তের আশ্বাস জেলা হাসপাতাল সুপারের।

মৃতের পরিবার সূত্রে জানা গিয়েছে, দুদিন আগে রক্তাল্পতার কারণে অসুস্থ অবস্থায় ভর্তি হন বালুরঘাট জেলা হাসপাতালে। দুই বোতল রক্ত দেওয়া হয় রোগীকে। এই দিন সকাল থেকে না খেয়ে পেটের ছবি তোলার কথা ছিল চিকিৎসকের পরামর্শ মত।গতকাল রাত ২টা নাগাদ পেট ব্যথা হয়। এদিকে এক্সরে জন্য না খেয়ে থাকলেও প্রেসক্রিপশনে লেখা না থাকায় ছবি তোলা যায়নি। এদিন দুপুর দুটো নাগাদ রোগীর মৃত্যু হয়।।পরিবারের দাবি সময়মতো চিকিৎসা করা হয়নি। পরিবারের অভিযোগ চিকিৎসায় গাফিলতির কারণেই তার মৃত্যু হয়েছে।

দুলাল সরকারের চিকিৎসায় গাফিলতির ঘটনা জানাজানি হতেই, পরিবারের পক্ষ থেকে হাসপাতালে বিক্ষোভ শুরু হয়। অভিযুক্ত চিকিৎসকের শাস্তির দাবিতে বিক্ষোভ দেখানো হয়। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছায় বালুরঘাট থানার আইসি শান্তিনাথ পাঁজা সহ পুলিশ বাহিনী।

বালুরঘাট জেলা হাসপাতাল সুপার কৃষ্ণেন্দু বিকাশ বাগ জানিয়েছেন, পরিবারের পক্ষ থেকে এখনো অভিযোগ পাইনি, তবে এ বিষয়টি জানতে পেরেছি। চিকিৎসায় গাফিলতির অভিযোগ প্রমাণিত হলে শাস্তির ব্যবস্থা করা হবে। ঘটনায় একটি তদন্ত কমিটি গড়া হবে বলে তিনি জানান।