সৈকত নগরী দীঘায় অনুষ্ঠিত হলো রুমঝুম নৃত্যালয়ের এর আয়োজনে তারানা ২০২৪।

0
7

পূর্ব মেদিনীপুর, নিজস্ব সংবাদদাতাঃ- পূর্ব মেদিনীপুর জেলার রামনগর বিধানসভার সৈকত নগরী দীঘায় অনুষ্ঠিত হলো রুমঝুম নৃত্যালয় এর আয়োজনে বার্ষিক অনুষ্ঠান ও জাতীয় নৃত্য অনুষ্ঠান “তারানা” ২০২৪ এর মুখ্য পৃষ্ঠপোষক রুবি ঘোষ। এই অনুষ্ঠানটি সৈকত নগরী দীঘার বিশ্ববাংলা -২ মঞ্চে অনুষ্ঠিত হলো। এই রুমঝুম নৃত্যালয় হাবরার একটি নাচের শিক্ষালয়। এই শিক্ষালয়ের সাথে সাথে আরও একটি নাচের শিক্ষালয় মিলিত হয়ে, উনাদের স্বপ্ন হাবরার মধ্যে একটি অত্যন্ত গ্রামের ভিতর থেকে বেরিয়ে এসে সৈকত নগরীর দীঘায় পর্যটকদের সামনে অর্থাৎ যারা শিখছে তাদেরকে বাইরের মঞ্চে প্রতিভা তুলে ধরার। সেই স্বপ্ন পূরণের স্বার্থে শেষ পর্যন্ত সৈকত নগরী দীঘায় এই অনুষ্ঠানটি অনুষ্ঠিত হলো।

সূত্রে জানা যায় এই নৃত্যের প্রশিক্ষণ কুড়ি বছর ধরে চলছে কিন্তু স্টেজ পারফরম্যান্স এবং বার্ষিক অনুষ্ঠান আট বছরে পদার্পণ করলো। জানা যায় নৃত্যের যতগুলো ভাগ প্রত্যেকটি ভাগ এই সংস্থা মাধ্যমে শেখানো হয়।

সংবাদ মাধ্যমের মুখোমুখি হয়ে রুমঝুম নৃত্যালয় এর ডাইরেক্টর রুবি ঘোষ বলেন আমরা হাবরা থেকে এসেছি, আমার নাচের বিদ্যালয়ের নাম রুমঝুম নৃত্যালয়, অনেকদিন ধরে ইচ্ছা ছিল এরকম একটা মঞ্চে বাচ্চাদেরকে নিয়ে পারফর্ম করার, এই অনুষ্ঠানের জন্য তিন মাস ধরে প্রস্তুতি চালিয়েছে, ৬০ জন বাচ্চা এখানে পারফর্ম করছে, এর মধ্যে শিবম নৃত্যালয় সহযোগিতা করেছে, এখানে ক্লাসিকাল বেশি করে রেখেছি ।