কোচবিহার পঞ্চানন বর্মা বিশ্ববিদ্যালয় ছাত্র-ছাত্রীর অবস্থান বিক্ষোভের জেরে উত্তাল হল ক্যাম্পাস চত্বর।

0
458

কোচবিহার, নিজস্ব সংবাদদাতা: কোচবিহার পঞ্চানন বর্মা বিশ্ববিদ্যালয় ছাত্র-ছাত্রীর অবস্থান বিক্ষোভের জেরে উত্তাল হল ক্যাম্পাস চত্বর। বিভিন্ন বিষয়ে তাদের দীর্ঘদিন ধরেই বিরত রাখা হচ্ছে বলে অভিযোগ, সেইসাথে বিভিন্ন প্রভাবকে কাজে লাগিয়ে অনেককেই অবৈধভাবে পিএইচডি করানো হচ্ছে বলে অভিযোগ এনেছেন ছাত্রছাত্রীরা। এদিকে এই বিষয়টি নিয়ে কলেজের উপাচার্য ছাত্রছাত্রীদের সাথে কথা বলতে গেলে তিনি বাকবিতন্ডায় জড়িয়ে পড়েন। ঘটনায় উপাচার্যের সাথে খারাপ ব্যবহার করে ছাত্র ছাত্রীদের একাংশ।

ছাত্রদের দাবি, ছাত্রছাত্রীদের জন্য ভিন্ন বিষয় নিয়ে প্রতারিত করা হচ্ছে। হোস্টেল পাবার ক্ষেত্রেও দুর্নীতি করা হচ্ছে। এছাড়াও বিভিন্ন দুর্নীতির অভিযোগের সামনে এসেছে। সেই দুর্নীতির পরিষ্কার তদন্ত চাইছে বিশ্ববিদ্যালয়ের ছাত্রছাত্রীরা।

যদিও এই অভিযোগ ভিত্তিহীন বলে দাবি করেন কোচবিহার পঞ্চানন বর্মা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য দেব কুমার মুখার্জি। তিনি জানান, বেশ কয়েকজন ছাত্রছাত্রী তাদের পরীক্ষায় পাশ করানোর জন্যই বলে এসেছিল। আমরা পাশ করাই নি বলে তারা আমাদের সাথে খারাপ ব্যাবহার করা হচ্ছে। পাশাপাশি ইতিহাস বিভাগের কিছু অধ্যাপক এবং অধ্যাপিকা অসম্মানজনকভাবে অপমান করেছে তারা। যদি তারা কোনভাবেই তাদের এই দাবি থেকে সরে না দাঁড়ায়। তবে প্রশাসন যথাযথ ব্যবস্থা নেবে বলেই সব জানিয়ে দিয়েছেন উপাচার্য।