একসঙ্গে জেলার সমস্ত বাচ্চাদের টিকাকরণ করতে শুরু হল মিশন ইন্দ্রধনুস।

0
231

নিজস্ব সংবাদদাতা, মালদা:-  একসঙ্গে জেলার সমস্ত বাচ্চাদের টিকাকরণ করতে শুরু হল মিশন ইন্দ্রধনুস। মেডিকেল কলেজ সহ জেলার সমস্ত স্বাস্থ্যকেন্দ্রে এই টিকাকরণ কর্মসূচি চলবে। প্রত্যন্ত এলাকায় মোবাইল টিম দিয়ে চালানো হবে কর্মসূচি। আজ সকালে মালদা মেডিকেল কলেজ ও হাসপাতালে এই কর্মসূচির সূচনা করেন অতিরিক্ত জেলাশাসক বৈভব চৌধুরি। উপস্থিত ছিলেন জেলা মুখ্য স্বাস্থ্য আধিকারিক সুদীপ্ত ভাদুড়ি, মেডিকেল কলেজের অধ্যক্ষ পার্থপ্রতীম মুখোপাধ্যায় সহ অন্যান্যরা।
অতিরিক্ত জেলাশাসক বৈভব চৌধুরি বলেন, আজ মালদা মেডিকেল কলেজ ও হাসপাতাল থেকে মিশন ইন্দ্রধনুস কর্মসূচির উদবোধন করা হল। এই কর্মসূচির আওতায় সমস্ত সদ্যোজাত শিশুদের সমস্ত টিকাকরণ করা হবে। আগামী তিন মাসের নির্দিষ্ট কিছু দিনে সমস্ত হেলথ সেন্টার থেকে এই টিকাকরণ করা হবে।
জেলা মুখ্য স্বাস্থ্য আধিকারিক সুদীপ্ত ভাদুড়ি বলেন, জেলা জুড়ে ১৫৮০টি কেন্দ্র থেকে এই টিকাকরণ কর্মসূচি চলবে। প্রত্যন্ত এলাকায় মোবাইল টিমের মাধ্যমে টিকাকরণ করব। অগাস্ট মাসে ৭ থেকে ১২ তারিখ, সেপ্টেম্বর মাসে ১১ থেকে ১৬ তারিখ এবং অক্টোবর মাসে ৯ থেকে ১৪ তারিখ এই কর্মসূচি নেওয়া হয়েছে। এই কর্মসূচির মাধ্যমে এই বাচ্চাদের পাশাপাশি গর্ভবতী মহিলারাও টিকার সুযোগ পাবেন।