যাদবপুর লোকসভা কেন্দ্রের বিজেপি প্রার্থী ডঃ অনির্বাণ গঙ্গোপাধ্যায়ের থিম সং ‘অনির্বাণ দা তোমাকে চাই’।

0
39

যাদবপুর, নিজস্ব সংবাদদাতাঃ- ফরাসি বিপ্লব থেকে শুরু করে আমাদের দেশের ইতিহাস ঘাঁটলে দেখা যায় যে কোনো বড় পরিবর্তনের পেছনে কেবল মানুষের আন্দোলনই শুধু প্রভাব রাখে না, সঙ্গে থাকে পরোক্ষ কিছু ভূমিকাও। আর সেই ভূমিকা গুলো পালন করে থাকেন কবি, সাহিত্যিক, সঙ্গীতশিল্পী, আর্টিস্ট থেকে শুরু করে বুদ্ধিজীবীরা। কলমকে হাতিয়ার করে এরা তাদের লেখনী শক্তি দ্বারা মানুষের ভাবজগতে যে আন্দোলন সৃষ্টি করেন, তারই প্রত্যক্ষ প্রভাব পড়ে মানুষের মনে, যা বিপ্লবের আগুন সৃষ্টি করে। নজরুলের মতন লৌহকপাট ভাঙার লড়াই – ডেকে আনে পরিবর্তনের ইতিহাস। আর সেই ধারা আজও আবহমান।

চলছে ২০২৪ এর লোকসভা নির্বাচন। যদিও এটি কেন্দ্রে নতুন সরকার গঠনের গনতান্ত্রিক প্রক্রিয়া, তবুও রাজনৈতিক বোদ্ধাদের নজর প্রতিটি রাজ্যের উপরে , নির্দিষ্ট কিছু কেন্দ্রে। একচ্ছত্র অগনতান্ত্রিক আধিপত্য ও অন্যায়ের বিরুদ্ধে না পাওয়া বঞ্চিত মানুষের জন্য লড়াই। দেশের আর পাঁচটা কেন্দ্রের মতন এমনই এক কেন্দ্র যাদবপুর। যেখানে অন্যায়ের বিরুদ্ধে, বঞ্চনার বিরুদ্ধে, স্বপ্নের ফেরিওয়ালা মোদীর স্বপ্নের ঝুলি নিয়ে গলি থেকে রাজ পথ ধরে মানুষের ভালোবাসা সমর্থন আর্শীবাদ মাথায় নিয়ে হেঁটে চলেছেন মোদীজির আর এক কর্মযোগী সৈনিক অনির্বাণ – ডঃ অনির্বাণ গঙ্গোপাধ্যায়।

কোথাও একটা সুর ভেসে আসছে। আওয়াজটা খুবই স্পষ্ট। জন কলরব যেন জনসঙ্গীতে পরিণত হয়েছে। জনসঙ্গীত জাগরিত হচ্ছে জনশক্তিতে। পরিবর্তন, মানুষের জন্য পরিবর্তন, মানবতার জন্য পরিবর্তন – সুরে সুরে দাবী উঠছে জোরালো। গলি থেকে রাজপথ ধরে ভেসে আসছে তোমাকে চাই ধ্বনি। তোমাকে চাই – অনির্বাণ দা তোমাকে চাই”।