নিম্নমানের সবজি দিয়ে বিদ্যালয় রান্না বিক্ষোভে গ্রামবাসীরা।

0
24

নিজস্ব সংবাদদাতা, মালদা:—-নিম্নমানের সবজি দিয়ে বিদ্যালয় রান্না বিক্ষোভে গ্রামবাসীরা।পঁচা গলা সবজি দিয়ে রান্না করার অভিযোগে প্রধান শিক্ষককে ঘিরে বিক্ষোভ দেখালেন মালদার চাচল ২ নম্বর ব্লকের গ্রাম পঞ্চায়েতের উত্তর ভবানীপুর প্রাথমিক বিদ্যালয়ে।ঘটনায় এদিন ব্যাপক উত্তেজনা ছড়াই স্কুল চত্বরে।অভিভাবকদের অভিযোগ,দীর্ঘদিন ধরেই আমরা দেখছি বাজারে যে অবশিষ্ট অংশ থাকে পচা গলা সেই নিম্নমানের সামগ্রী সবজি কিনে নিয়ে এসে।যত ছাত্রছাত্রী থাকে তার থেকে কম পরিমাণের খাওয়ার রান্না করা হয়।আর সেই খাওয়ার দেওয়া হয় বাচ্চাদের।সেই খাওয়ার খেয়ে বাচ্চারা অসুস্থ হয়ে পরবে।

স্থানীয় গ্রামবাসী মনজুর আলম বলেন,বাচ্চাদের যে খাওয়ার দেওয়া হচ্ছে।সেই খাবার আমরা গরু ছাগলদের খাওয়ায়। প্রধান শিক্ষক নিজে বাজার করে। আমরা এর আগেও দেখেছি। আবার আজকে দেখতে পেলাম পচা খাবার আবার আজকে দেখতে পেলাম বাজারে অবশিষ্ট অংশ থাকে পচা ডাল, কম পরিমাণের বাজার করে নিয়ে আসা হচ্ছে। এইগুলো খাওয়ার খেয়ে বাচ্চাদের লিভার খারাপ হয়ে যাবে। আমরা এর আগেও এই নিয়ে অভিযোগ করেছি। কিন্তু কোন কর্ণপাত করে নি প্রধান শিক্ষক।

প্রধান শিক্ষক মুক্তার হোসেন বলেন,যে সবজি নিয়েছিলাম বাজার থেকে সেইগুলো ভালোই ছিল।ব্যাগে হয়তো থাকার পর খারাপ হয়ে গেছে। প্রতিদিনই সঠিক খাবার দেওয়া হয় বাচ্চাদের। আজ যে পচা গলা যে খাওয়ার ছিল তা প্রধান শিক্ষক নিজেই স্বীকার করেন।

খরবা সার্কেলের আবর বিদ্যালয়ের পরিদর্শক আব্দুল হানিফ বলেন, আমি ঘটনাটি শুনতে পেলাম। পুরো বিষয়টি তদন্ত করে দেখছি।