২০২৩-২৪ এর ক্রেডিট লিংকেজ ও দলগঠনের সংঘ সমবায় ও সি.এস.পি. দের কর্মদক্ষতা অনুযায়ী এক সম্বর্ধনা সভা ও মেগা ক্রেডিট ক্যাম্পের আয়োজন।

0
10

পঃ মেদিনীপুর, নিজস্ব সংবাদদাতাঃ- বুধবার পশ্চিম মেদিনীপুর জেলার মেদিনীপুর শহরের জেলা পরিষদ হলে ডি.আর.ডি.সি-র পক্ষ থেকে গত আর্থিক বছর অর্থাৎ ২০২৩-২৪ এর ক্রেডিট লিংকেজ ও দলগঠনের সংঘ সমবায় ও সি.এস.পি. দের কর্মদক্ষতা অনুযায়ী এক সম্বর্ধনা সভা ও মেগা ক্রেডিট ক্যাম্পের আয়োজন করা হয়েছিল। এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জেলা পরিষদের সভাধিপতি প্রতিভারানী মাইতি,অতিরিক্ত জেলা শাসক মৌমিতা সাহা , অতিরিক্ত জেলা শাসক শ্রীনিবাস ভেঙ্কটরাও পাটিল,ডাঃ গোবিন্দ হালদার সহ অন্যান্য আধিকারিক বৃন্দ, ইন্ডিয়ান ব্যাঙ্ক, স্টেট ব্যাঙ্ক, বঙ্গীয় গ্রামীন বিকাশ ব্যাঙ্ক এবং অন্যান্য ব্যাংকের উচ্চ পদাধিকারী গণ উপস্থিত ছিলেন এই সভায়, এইদিন
গত আর্থিক বছরে স্বনির্ভর দল গঠন, দলের ক্রেডিট লিংকেজ লোন ও অন্যান্য কাজকর্মের পারফরমেন্স হিসাবে প্রথম পুরষ্কার কেশপুর ব্লক, দ্বিতীয় পুরষ্কার দাঁতন-২ ব্লক এবং তৃতীয় পুরস্কার পিংলা ব্লক পেয়েছে। গোটা জেলার মধ্যে মোট ৩৫ টি সংঘ সমবায়কে সম্বর্ধনা জ্ঞাপন করা হয়েছে যাদের মধ্যে ১৮ টি সংঘকে লক্ষ্যমাত্রার ১২০% ক্রেডিট লিংকেজ লোন ও ১০০ শতাংশ দল গঠন করার জন্য ২০,০০০/- টাকা করে এবং ১৭ টি সংঘকে লক্ষ্যমাত্রার ১০০-১১৯ শতাংশ ক্রেডিট লিংকেজ লোন ও ১০০ শতাংশ দল গঠন করার জন্য ১৫,০০০ টাকা করে ইন্সেন্টিভ হিসাবে প্রদান করা হয়েছে। এর সাথে ৩৪ টি স্বনির্ভর দলকে মোট ছয় কোটি বাইশ লক্ষ টাকা ক্রেডিট লিংকেজ লোন হিসাবে এবং ৪৮ জন সদস্যাকে ১ কোটি ৬৭ লক্ষ ৭৫ হাজার টাকা এন্টারপ্রাইজ ফিনান্স এর লোন হিসাবে ব্যাংকের মাধ্যমে প্রদান করা হয়েছে।