মালদা তে শনিবার সন্ধ্যায় আনুষ্ঠানিক উদ্বোধন করা হয় মালদা শহরের প্রাণকেন্দ্র রথবাড়ি সৌন্দর্যায়নের।

0
10

নিজস্ব সংবাদদাতা, মালদা,২৮ সেপ্টেম্বর:-  মালদা তে শনিবার সন্ধ্যায় আনুষ্ঠানিক উদ্বোধন করা হয় মালদা শহরের প্রাণকেন্দ্র রথবাড়ি সৌন্দর্যায়নের। উদ্বোধন করেন পৌর ও নগর উন্নয়ন মন্ত্রী ফিরহাদ হাকিম। ইংরেজবাজার পৌরসভার উদ্যোগে মালদা শহরের প্রাণকেন্দ্র রথবাড়ি ট্রাফিক মোড় সংলগ্ন এলাকায় সৌন্দর্যায়নের উদ্যোগ গ্রহণ করা হয়। পুজোর আগে এদিন সন্ধ্যায় ফলক উন্মোচন করে সৌন্দর্যায়নের উদ্বোধন করেন মন্ত্রী ফিরহাদ হাকিম। এছাড়াও উপস্থিত ছিলেন, ইংরেজবাজার পৌরসভার চেয়ারম্যান কৃষ্ণেন্দু নারায়ণ চৌধুরী, ভাইস চেয়ারম্যান সুমালা আগরওয়ালা,পুরাতন মালদা পৌরসভার চেয়ারম্যান কার্তিক ঘোষ, ইংরেজবাজার পৌরসভার কাউন্সিলর সন্ধ্যা দাস, কাকলি চৌধুরী, শুভময় বসু, উদয় চৌধুরী, ছবি দাস, বরুণ সরদার, গায়ত্রী ঘোষ, পূজা দাস সহ অন্যান্য কাউন্সিলর ও আধিকারিকরা।
মন্ত্রী ফিরহাদ হাকিম বলেন, সুন্দর হয়েছে রথবাড়ি সৌন্দর্যায়নের কাজ। পথ চলতি মানুষ উপভোগ করবেন এই সৌন্দর্যায়ন লাইটিং, ঐতিহাসিক নিদর্শন, মালদা জেলার সংস্কৃতি তুলে ধরা হয়েছে সৌন্দর্যায়নের মধ্য দিয়ে। তিনি আরো বলেন, এই কাজের কপি করে কলকাতায় একটি মডেল তৈরি করার কথা।
কৃষ্ণেন্দু বাবু বললেন, ইংরেজবাজার পৌরসভার ছয়টি ওয়ার্ডের সংযোগস্থল রথবাড়ি মোড়। বেহাল অবস্থায় পড়েছিল জায়গাটি। ইংরেজবাজার পৌরসভার উদ্যোগে মালদা শহরের প্রাণকেন্দ্র রথবাড়ি মোড়ে বিভিন্ন প্রান্ত থেকে বহু মানুষ আসেন। তাই শহরের রথবাড়ি মোড়কে সম্পূর্ণ সৌন্দর্যায়নের উদ্যোগ গ্রহণ করে ইংরেজবাজার পৌরসভা। যাতে মালদা শহরের সুনাম চারিদিকে ছড়িয়ে পড়ে।