অবশেষে মালদা মেডিকেল কলেজ হাসপাতালে যোগদান করলেন আর জি কর মেডিকেল কলেজের চেস্ট মেডিসিন বিভাগের প্রাক্তন বিভাগীয় প্রধান অরুনাভ দত্ত চৌধুরী।

0
50

নিজস্ব সংবাদদাতা, মালদা : – আর জি করের আবহে মধ্যে অবশেষে মালদা মেডিকেল কলেজ হাসপাতালে যোগদান করলেন আর জি কর মেডিকেল কলেজের চেস্ট মেডিসিন বিভাগের প্রাক্তন বিভাগীয় প্রধান অরুনাভ দত্ত চৌধুরী। উল্লেখ্য এর আগে দুইবার তিনি মালদা মেডিকেল কলেজ হাসপাতালে যোগদান করতে আসেন। কিন্তু জুনিয়র চিকিৎসকরা আর জি কর মেডিকেল কলেজের চেস্ট মেডিসিন বিভাগের প্রাক্তন বিভাগীয় প্রধান অরুনাভ দত্ত চৌধুরীর যোগদানে আপত্তি করেছিলেন। আন্দোলনও করেন জুনিয়ার চিকিৎসকেরা। অবশেষে মালদা মেডিকেল কলেজ হাসপাতালের অধ্যক্ষ পার্থ প্রতিম মুখোপাধ্যায়ের জুনিয়ার চিকিৎসকদের অবেদন করেছিলেন অরুনাভ দত্ত চৌধুরীকে যোগদানে আপত্তি না করার জন্য। সেই আবেদনে সাড়া দিয়ে জুনিয়র চিকিৎসকরা অরুনাভ দত্ত চৌধুরীকে আজ কাজে যোগদান করতে পারেন।
আর জি কর ঘটনার পর চেস্ট মেডিসিন বিভাগের এই বিভাগীয় প্রধান কে মালদা মেডিকেল কলেজ হাসপাতালে বদলির নির্দেশ দিয়েছিল স্বাস্থ্য দপ্তর। কিন্তু এরপর মালদা মেডিকেল কলেজ হাসপাতালে যোগদান করতে এসে বিক্ষোভের মুখে পড়েছিলেন তিনি। এই বিষয়ে মালদা মেডিকেল কলেজ হাসপাতালের অধ্যক্ষ পার্থ প্রতিম মুখোপাধ্যায় জানান, যোগদানের আবেদন নিয়ে এসেছিলেন তিনি। আজকে তাকে আমরা যোগদান করালাম। মালদা মেডিকেল কলেজ হাসপাতালের চেস্ট বিভাগের অধ্যাপক হিসাবে তিনি কাজে যোগদান করছেন। এর আগেও অবশ্য তিনি দুইবার যোগদান করতে এসেছিলেন কিন্তু জুনিয়ার ডাক্তারদের বিক্ষোভের জেরে তিনি যোগদান করতে পারেন নি। আমরা এই নিয়ে জুনিয়ার ডাক্তারদের সাথে আলোচনায় বসে ছিলাম তাদের বুঝিয়েছি। সরকারি নির্দেশ অনুযায়ী তিনি এখানে এসেছেন তাকে যোগদান করাতেই হবে। এখানে কিছু করার নেই। সেই মতো আজ তিনি যোগদান করেছেন। আজকের পর থেকে ছুটি পড়ে যাবার জন্য তিনি পুরোপুরি ভাবে ছুটির পরে কাজে ফিরবেন। তবে যদিও এই বিষয়ে সংবাদ মাধ্যমের সামনে কিছু বলতে চাননি অরুনাভ দত্ত চৌধুরী।