গঙ্গার তীব্র ভাঙ্গনে দিশেহারা মানিকচক ব্লকের কামালতিপুর এলাকায়।

0
11

নিজস্ব সংবাদদাতা, মালদা: – গঙ্গার তীব্র ভাঙ্গনে দিশেহারা মানিকচক ব্লকের কামালতিপুর এলাকায়।ভিটেমাটি হারিয়ে কার্যত খোলা আকাশের নীচে দিন কাটছে দুই শতাধিক পরিবারের।ভাঙ্গন আতঙ্কে রাতের ঘুম উড়েছে। ছোট ছোট শিশুদের বুকে জাপটে ধরে চোখের জল ফেলে রাত কাটছে। মালদার মানিকচক ব্লকের গোপালপুর অঞ্চলের কামালতিপুর এলাকায় মুহূর্তের মধ্যেই বিঘার পর বিঘা জমি তলিয়ে যাচ্ছে গঙ্গা বক্ষে।ক্রমাগত গঙ্গা তান্ডব লীলা চালিয়ে যাচ্ছে।

এই কামালতিপুর এলাকায় প্রায় সাড়ে পাঁচশো টি পরিবার রয়েছে। এর মধ্যে দুইশতাধিক পরিবার নিজের বাড়ি ঘর ভেঙে অন্যত্র যাওয়ার অপেক্ষায়। কিন্তু কোথায় যাবেন? দুশ্চিন্তায় মাথায় আকাশ ভেঙ্গে পড়েছে। সিদ্ধান্ত নিতে পারছেন না।দুষছেন প্রশাসনকেও। বৃষ্টি বাদলে ত্রিপল খাটিয়ে তার নিচে থাকবে সেই ব্যবস্থাটুকু নেই বলেও অভিযোগ তুলছেন তারা।ঠিক ভাবে পেটে খাবার পর্যন্ত জুটছে না। প্রশাসন থেকে শুরু করে জনপ্রতিনিধিদের বিরুদ্ধে অভিযোগ তুলছেন এলাকাবাসী। একের পর এক বাড়ি ঘর গঙ্গায় ধুলিসৎ হচ্ছে। দ্রুত প্রশাসন ব্যবস্থা নিচ্ছে দাবিও রয়েছে এলাকাবাসীর।

ভাঙ্গনের এমন পরিস্থিতিতে এলাকার মানুষের জন্য পর্যাপ্ত ব্যবস্থার বার্তা দিচ্ছেন মানিকচক পঞ্চায়েত সমিতির সভাপতি পিংকি মন্ডল। দ্রুত প্রয়োজনীয় পদক্ষেপ নিয়ে ব্যবস্থা নেওয়া হবে। যা যা সহযোগিতা প্রয়োজন সবটাই করা হবে বলছেন পঞ্চায়েত সমিতির সভাপতি।